অবতক খবর,২৭ মার্চ: ১ নং ইউনিট ব্যবসায়ী সমিতি এবার করোনা প্রতিরোধে সক্রিয় অংশগ্রহণ করল। পৌর প্রধান সুদামা রায়ের সঙ্গে বৈঠক করে তারা জানিয়েছিলেন যে,তারা করোনা প্রতিরোধে পৌরসভার পাশে থাকতে চান, পৌর প্রধানও তাদের স্বাগত আহ্বান জানিয়েছিলেন এবং একটি আলোচনা সভার আয়োজন করেছিলেন। তাতে তারা জানিয়ে যান যে তারা কিভাবে সাহায্য করবেন, কতটা করতে পারবেন তা বিস্তৃত আলোচনা করবেন নিজেদের মধ্যে।

আলোচনায় উপস্থিত ছিলেন ইও তাপস মন্ডল,বরিষ্ঠ কাউন্সিলর সুভাষ চক্রবর্তী এবং বিভিন্ন ইউনিটের ব্যবসায়ী প্রতিনিধিবৃন্দ। ‌

শেষ পর্যন্ত ১ নং ইউনিট খাদিম সংলগ্ন অঞ্চলে মাস্ক এবং খাদ্য সামগ্রী বিতরণ করবেন এমন একটি পরিকল্পনা গ্রহণ করেন এবং স্থানীয় প্রশাসনের সঙ্গে আলোচনা করেন।

আজ তারা ৫০০ মাস্ক বিতরণ করলেন এবং তারা জানান যে, পরবর্তী কার্যক্রম তারা আবার জানাবেন। তারা যে পরবর্তীতে আরো কর্মসূচি গ্রহণ করবেন এবং তারা নিজেদের মধ্যে আলোচনা করে সেটি জনসাধারণকে জানাবেন। এই সামাজিক দায়বোধের পরিচয় দিতে তারা এই কাজে নেমেছেন বলে জানান ১ নং ইউনিটের সম্পাদক কানু মজুমদার।

যুগ্ম সম্পাদক দুলাল পোদ্দারও জানান যে, তারা সম্মিলিত উদ্যোগে নিজেদের মধ্যে আলোচনা করে যতদিন লকডাউন থাকবে প্রতিদিনই কিছু করা যায় কিনা সে ব্যাপারে তারা ভাবছেন।‌ তাদের নেতৃত্বে রয়েছেন ১ নং ইউনিটের সভাপতি শান্তি রঞ্জন দাস। যেহেতু তিনি সমাজকর্মী হিসেবে ইতিমধ্যেই পরিচিতি পেয়ে গেছেন, তিনিও ব্যক্তিগত উদ্যোগে কিছু করতে চান। সেই আগ্রহ প্রকাশ করেছেন। এরপর তারা খাদ্যসামগ্রী বিতরণ করবে বলে জানান।