DISTRICTS EDUCATION Paschim Medinipur POLITICS STATE West Bengal

জেএনইউ এর পাশে মেদিনীপুরের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়

কার্তিক গুহ :: অবতক খবর :: ২৮শে,নভেম্বর :: মেদিনীপুর :- জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ফী বৃদ্ধি বিরোধী আন্দোলনের পাশে দাঁড়ালো বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রছাত্রীরা।বুধবার বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি প্রতিবাদী মিছিল করেন গবেষক ও সাধারণ ছাত্রছাত্রীরা। নেতৃত্ব দেন রাকিবুল হাসান, গৌতম বর্মন, তাপস জানা, জয়দেব পাত্র, সৌমিত্র মাইতি প্রমুখ।

শিক্ষায় বেসরকারিকরণ, বাণিজ্যিকীকরণ এর বিরুদ্ধতা সহ শিক্ষান্তে স্থায়ী কাজ, ছাত্রীদের নিরাপত্তা ও বিশ্ববিদ্যালয় ক্যান্টিনে খাদ্যের গুনগত মান অক্ষুন্ন রেখে সুলভ মূল্যে খাদ্য সরবরাহের দাবি জানানো হয়।

রাকিবুল হাসান বলেন “শিক্ষা একটি মৌলিক অধিকার। শিক্ষায় ফী বাড়ানো মানেই হল সেই মৌলিক অধিকার খর্ব করা, সংবিধান অমান্য করা। তাই জে.এন ইউ এর ছাত্র আন্দোলন সমর্থনের পাশাপাশি শিক্ষায় ফী বৃদ্ধি ও বেসরকারিকরণের বিরোধিতা করছি।”

তাপস জানা বলেন, পুঁজিপতিদের কোটি কোটি টাকা ছাড় না দিয়ে শিক্ষায় ব্যয় বাড়ানো হোক।” অপর আন্দোলনকারী সৌমিত্র মাইতি, বুদ্ধদেব দে বলেন “সংসদে নেতা মন্ত্রীদের অত্যন্ত সুলভ মূল্যে খাদ্য দেওয়া হয়, আর দেশের ভবিষ্যৎ যারা সেই ছাত্রছাত্রীদের জন্য বিশ্ববিদ্যালয় ক্যান্টিনে সেই সুযোগ নেই কেন ?

Leave a Comment

20 − 1 =

We would like to keep you updated with Latest News.