অবতক খবর,১৯ আগস্ট: বিস্ফোরক সমর। জেলা প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ রতুয়ার তৃণমূল বিধায়ক সমর মুখোপাধ্যায়ের। রতুয়া ১ নম্বর ব্লকের মহানন্দ টোলা ও বিলাই মারি এলাকায় বন্যা দুর্গতদের ত্রাণ নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন তিনি।

সমর মুখোপাধ্যায় বলেন,”প্রশাসনের ভূমিকা আমি ভালো দেখছিনা। প্রশাসন আমাকে বলছে এমন বন্যা তো কতই হয়। আমি খুব লজ্জিত এবং দুঃখিত। মাননীয়া মুখ্যমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করবো। মুখ্যমন্ত্রীকে বলবো জ্যোতিবাবু যেমন একটা খুন হলে বলতেন এমন তো অনেক হয়, মহানন্দ টোলা বিলাই মারি ৮০ থেকে ৯০ হাজার পরিবার জলমগ্ন। কোথাও শুকনো নেই, জ্যোতিবাবুর ভাষায় প্রশাসন বলছে এমন তো বন্যা অনেক হয়।”
ডিজাস্টার ম্যানেজমেন্ট গ্রুপ নিয়ে মিথ্যা কথা বলছে প্রশাসন। বন্যাদুর্গতদের ত্রাণ নিয়ে এই ভাবেই প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ জানালেন রতুয়ার তৃণমূল বিধায়ক সমর মুখোপাধ্যায়।

বন্যা আসলে সমর বাবুদের মত কিছু নেতাদের লাভ হবে। সেই কারণে উদাসীন শব্দটি ব্যবহার করেছেন তিনি। সমর বাবু নিজেকে বাঁচানোর জন্য উদাসীন বলছেন। ত্রাণ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন বিলাই মারি গ্রাম পঞ্চায়েতের তৃণমূল প্রধান লুৎফর রহমান। আর এই পরিস্থিতিতে কার্যত অসহায় রতুয়া ১ নম্বর ব্লকের মহানন্দ টোলা ও বিলাই মারি গ্রাম পঞ্চায়েতের ৩৪ টি গ্রামের প্রায় ৭০ হাজার মানুষ। ত্রাণের দাবি জানাচ্ছেন তারা। একদিকে গঙ্গা আর অন্যদিকে ফুলহার এই দুটি নদী দিয়ে ঘেরা বিলাই মারি ও মহানন্দ টোলা গ্রাম পঞ্চায়েত এলাকা। একদিকে যখন চরম বিপদসীমার উপর দিয়ে বলছে গঙ্গা প্রতিদিন বাড়ছে জল অন্যদিকে চরম বিপদসীমা ছুঁই ছুঁই করছে ফুলহারও। স্বাভাবিকভাবেই গঙ্গার চর এলাকার জলমগ্ন হয়ে রয়েছে ফুলহার ও গঙ্গা নদীর জলে।