অবতক খবর,৬ অক্টোবর: নামী কুরিয়ার সার্ভিস সংস্থার নথি জাল করে সংস্থার থেকে লক্ষাধিক টাকার প্রতারণা। গ্রেফতার সংস্থার সিনিয়র একসিকিউটিভ কর্মী। অভিযুক্তকে গ্রেফতার করলো বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।

পুলিশ সূত্রে খবর, ২৫ অগাস্ট ২০২৩ সালে ব্লু ডার্ট এক্সপ্রেস লিমিটেড কুরিয়ার সংস্থার এরিয়া ম্যানেজার অনুনয় মজুমদার বিধাননগর সাইবার ক্রাইম থানায় অভিযোগ করেন যে তাদের বিভিন্ন জেলায় রিজিওনাল অফিস রয়েছে। সেখানের একজন সিনিয়র এক্সিকিউটিভ ওপরেশন দফতরের দায়িত্বে ছিলেন শুভাশিস গুপ্ত। তাকে বেশকিছু জেলার ক্লাস্টার ইন চার্জ করা হয়েছিল। ওই ব্যক্তি ২০২১ সাল থেকে ২০২৩ সাল পর্যন্ত বিভিন্ন সময় সংস্থার মেইল আইডি এবং উচ্চপদস্ত অধিকারিকদের সাক্ষর জাল করে সংস্থার থেকে ১৩লক্ষ ৮০হাজার টাকা তুলে নিয়েছেন বলে অভিযোগ করেন তিনি।

সেই তদন্ত শুরু করে কলকাতার বাঘাযতীন এলাকা থেকে অভিযুক্ত শুভাশিস গুপ্তকে গ্রেফতার করে পুলিশ। তার কাছ থেকে আধার কার্ড, প্যান কার্ড, DTDC সংস্থার টারমিনেশন লেটার, একটি মোবাইল ফোন এবং দুটি সিম কার্ড উদ্ধার করেছে পুলিশ। আজ অভিযুক্তকে বিধাননগর আদালতে তোলা হবে। পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেয়ার আবেদন জানাবে বলে পুলিশ সূত্রে খবর। এই ব্যক্তির সঙ্গে আর কারা জড়িত আছে সেই বিষয়ে তদন্ত করে দেখছে বিধাননগর সাইবার ক্রাইম থানার পুলিশ।