DISTRICTS Maldah SOCIAL STATE West Bengal

বিএসএফের ৫৫ তম প্রতিষ্ঠা দিবস পালন।

হক জাফর ইমাম :: অবতক খবর :: ৩০ নভেম্বর :: মালদহ ::   বিএসএফের ৫৫ তম প্রতিষ্ঠা দিবস পালন করল বিএসএফের ২৪ নং ব্যাটেলিয়ান। শনিবার মালদা জেলার শ্মশানি এলাকায় গ্রামবাসিদের সঙ্গে সম্পর্ক ভাল করতে একটি স্বাস্থ্য শিবির ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এই দিনের অনুষ্ঠানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ২৪ নং ব্যাটেলিয়নের কম্পানি কমান্ডেন্ট অনিল কুমার হটকর।গ্রামবাসীদের সাথে জনসংযোগ বাড়াতে ২৪ ন বিএসএফ ব্যাটালিয়নের উদ্যোগে একটি রক্তদান শিবিরের আয়োজন করা হয়। বিএসএফের ২৪ নং ব্যাটেলিয়ানের প্রতিষ্ঠা দিবস উপলক্ষে প্রায় ৫০ জন বিএসএফ জওয়ান স্বেচ্ছায় রক্ত দান করেন। এর পাশাপাশি বিএসএফ জওয়ানরা সাংস্কৃতিক অনুষ্ঠান পেশ করেন। আশপাশের গ্রামের মানুষকে অনুষ্ঠানে শ্মশানের স্কুল প্রাঙ্গনে জমায়েত হয়েছিল। বিএসএফের পক্ষ থেকে শিশু ও গ্রামবাসীদের জন্য টিফিন এর ব্যবস্থা করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিএসএফের ২৪ নং ব্যাটালিয়নের কোম্পানি কমান্ডেন্ট অনিল কুমার হটকর, ডেপুটি কমান্ডেন্ট সনৎ দত্ত, ইন্সপেক্টর মনোজ কুমার সহ অন্যান্য বিএসএফ অফিসার জওয়ানরা।

সারাদিন ধরে বিভিন্ন অনুষ্ঠানের মাধ্যমে পালন করা হয় বিএসএফের ২৪ নং ব্যাটেলিয়ানের প্রতিষ্ঠা দিবস। প্রতিষ্ঠা দিবসে কোম্পানি কমান্ডেন্ট অনিল কুমার হটকর বলেন,গ্রামবাসীদের সাথে জনসংযোগ বাড়াতে তাদের নিয়ে একটি রক্তদান শিবির ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তিনি বলেন, সীমান্তে চোরাচালান রুখতে গ্রামবাসীদের সঙ্গে জনসংযোগ গড়ে তোলা হচ্ছে। তিনি আরো বলেন, আগের তুলনায় এখন চোরাচালান অনেকটাই কমেছে। মানুষকে সচেতন করতে বিএসএফের পক্ষ থেকে নানান ধরনের উদ্যোগ নেওয়া হচ্ছে।

Leave a Comment

seven + nine =

We would like to keep you updated with Latest News.