ABTAK EXCLUSIVE DELHI NATIONAL POLITICS

সিনেমার রাজধানীতে আজ নাটকীয় শপথ নিলেন মারাঠি বিধায়করা – প্রোটেম স্পিকারও নির্বাচিত হবেন আজই

অবতক খবর নিউজ ব্যুরো :: ২৭শে,নভেম্বর :: মুম্বাই :: নবনির্বাচিত মহারাষ্ট্র বিধায়করা শপথ নিলেন রাজ্যপাল ভগত সিং কোশিয়ারি ডাকা বিশেষ বিধানসভা অধিবেশনে। বুধবার মহারাষ্ট্র বিধানসভার ২৮৮ সদস্য শপথ গ্রহণ করেন। ২৮৮ সদ্য নির্বাচিত সদস্যদের শপথ নেওয়ার পরে ফ্লোর পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই অধিবেশনে সদ্য নিয়োগপ্রাপ্ত প্রো-টেম স্পিকার কালিদাস কলম্বকর শপথ গ্রহণ করবেন।

শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন বৃহস্পতিবার। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৪০ মিনিটে এই শপথ গ্রহণ অনুষ্ঠানে হবে মুম্বইয়ের শিবাজি পার্কে। প্রথমে স্থির হয়েছিল ১ ডিসেম্বর শপথ গ্রহণ অনুষ্ঠান হবে। এই শপথ গ্রহণ তিনদিন এগিয়ে আনার সিদ্ধান্ত নেওয়া হয়েছে মহাবিকাশ আগাদির সরকার গঠনের প্রস্তাবের পর।

মঙ্গলবার সন্ধ্যায় রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করেন এনসিপি নেতা প্রফুল্ল প্যাটেল, জয়ন্ত পাটিল, কংগ্রেসের বালাসাহেব থোরাট, শিবসেনা নেতা অকনাথ সিন্ধে, আবু আজমি প্রমুখ। সাক্ষাৎ করেন শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরেও। তাঁরা শিবসেনার সমর্থনের নথি জমা দেওয়ার পরই রাজ্যপাল ঘোষণা করেন বৃহস্পতিবার শপথ নেবেন উদ্ধব ঠাকরে।

জোটের মুখ্যমন্ত্রী হিসেবে মনোনীত হওয়ার পর উদ্ধব বলেন, রাজ্যের কৃষকদের কষ্ট দূর করাই তাঁর প্রাথমিক লক্ষ্য। মহাবিকাশ আগাদির নেতা নির্বাচিত হলওয়ার পর শরদ পাওয়ার এবং সোনিয়া গান্ধীকে ধন্যবাদ জানান উদ্ধব। তিনি বলেন, আপনারা সবাই আমাকে নেতা হিসাবে বেছে নিয়েছেন। আমি গর্বিত।

Leave a Comment

1 × 4 =

We would like to keep you updated with Latest News.