অবতক খবর,৮ সেপ্টেম্বর: খাগড়া চৌরাস্তা গণেশ পুজো কমিটি 2012 সাল থেকে, তারা গণেশ পূজোর শুরু করেছিলেন ২০২০ সালে মহামারী কোভিডের কারণে এই পুজো সেবার বন্ধ ছিল।

এবার ২০২৪ এও আরজিকর কান্ডের জন্য গণেশ পূজোর সেই জৌলুস দেখা গেল না। এ বিষয়ে খাগড়া চৌরাস্তা গণেশ পুজো কমিটির সম্পাদক প্রসাদ হালদার তিনি বলেন এবছর নয় আগস্ট আরজিকর কান্ড নিয়ে তোলপাড় সারা রাজ্যসহ বিদেশ। এখনো পর্যন্ত আরজিকর কাণ্ডে সিবিআই তদন্তে নামার পরও সেরকম ভাবে আরজিকরে মহিলা ডাক্তার খুনে সঞ্জয় ছাড়া কেউ ধরা পড়েনি খুব স্বাভাবিক কারণে আরজিকরের জাস্টিস চেয়ে ইস্কুল কলেজ ক্লাব প্রতিটি প্রতিষ্ঠান বাড়ির মা বোনেরা সংস্কৃতি জগত, সবাই রাস্তায় নেমে প্রতিবাদ বিক্ষোভ ধরনা এবং রাত দখল কর্মসূচি গ্রহণ করছেন সেই কারণে এবার খাগড়া চৌরাস্তা গণেশ পূজো কমিটির পক্ষ থেকে আরজিকর কাণ্ডের নৃশংস হত্যাকারী মহিলা ডাক্তারের দোষীদের অবিলম্বে সনাক্তকরণ করে তাদের বিচারের দাবি জানিয়ে আজ পূজামন্ডবে ফেস্টুন টানানো হয়েছে।

এছাড়া পূজো মন্ডপে প্রতিটি সদস্য আরজিকরের বিচার চেয়ে গলায় প্লাকার্ড নিয়ে প্রতিবাদে সরব হয়েছেন। তিনি আরো বলেন রাজ্যে যেহেতু এক অস্থিরতা অবস্থা সেই কারণে এবার কমিটির পক্ষ থেকে কোন সাউন্ড সিস্টেম রাখা হয়নি।

সম্পাদক সোমা প্রসাদ হালদার তিনি জানান আমাদের খাগড়া চৌরাস্তা গণেশ পূজা কমিটির পক্ষ থেকে জিকর কাণ্ডে দোষীদের শাস্তির দাবিতে পূজা মন্ডবে ফেস্টুন টানানো হয়েছে এবং পূজা মন্ডবে সকল সদস্য গলায় ঝুলিয়ে প্রতিবাদ জানাচ্ছেন সেরকমভাবে আমরা নাগরিক বৃন্দ এই ঘটনায় শাস্তির দাবি জানিয়ে নানা রকম কর্মসূচি গ্রহণ করেছি।

পূজা মন্ডপের যেহেতু পূজোর সঙ্গে ভোগের সম্পর্ক আছে। সেই কারণে আমরা কোনরকম আরম্ভর ব্যতীত ভক্তদের মধ্যে ভোগ বিতরণ করছি।