অবতক খবর,২৫ সেপ্টেম্বর: ইন্তেকাল করলেন বসিরহাট লোকসভার সাংসদ হাজী নুরুল ইসলাম । বুধবার দুপুর একটা ১৫ মিনিটে তার নিজ বাসভবনে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন উত্তর ২৪ পরগনার দত্তপুকুর থানার বহেড়া গ্রামে নিজ বাড়িতে।৬৩ বছর বয়সে তিনি ইন্তেকাল করেছেন।

তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বসিরহাট সব গোটা উত্তর চব্বিশ পরগনা জেলায়। মৃত্যুর খবর ছড়িয়ে পড়তে ইতিমধ্যে তার বাড়িতে ভিড় জমিয়েছেন তৃণমূল কর্মী সমস্ত সহ বহু সাধারণ মানুষজন। তিনি রেখে গেছেন স্ত্রী সহ চার পুত্র সন্তান।

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনে বসিরহাট লোকসভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় তাকে প্রার্থী করেছিলেন। তিন লক্ষেরও বেশি ভোটে বসিরহাট লোকসভা থেকে জয় ছিনিয়ে নিয়েছিলেন হাজী নুরুল ইসলাম। ২০২১ এ তিনি হাড়োয়া বিধানসভা থেকে বিধায়ক নির্বাচিত হয়েছিলেন। ২০০৯ সালেও বসিরহাট লোকসভা থেকে দাঁড়িয়ে তিনি জয়ী হয়ে পার্লামেন্টে গিয়েছিলেন। এছাড়া হাজী নুরুল ইসলাম পশ্চিমবঙ্গ রাজ্য হজ কমিটির চেয়ারম্যান হিসেবে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছিলেন।

১৯৯৮ কাল থেকেই তিনি তৃণমূলের সক্রিয় কর্মী ছিলেন। বাম আমলে বারাসাত ১ পঞ্চায়েত সমিতি ও পরে উত্তর ২৪পরগনা জেলা পরিষদে তৃণমূলের নির্বাচিত প্রতিনিধি ও বিরোধী দলনেতা হিসেবে দায়িত্ব পালন করেছেন।