অবতক খবর,৮ জুলাই: চিকিৎসক ও রোগীর পরিজনদের মধ্যে প্রায়ই মারামারির ঘটনা সামনে আসে, কিন্তু এবারে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর হাসপাতালে ঘটল উলট পূরাণ। চিকিৎসক ও নার্সের মারামারির ঘটনা সামনে আসতেই চাঞ্চল্য ছড়ালো শহর জুড়ে।

উল্লেখ্য গত শনিবার রেনুকা খাতুন নামে এক চিকিৎসকের বিরুদ্ধে এক নার্সকে মারধরের অভিযোগ ওঠে। এরপর ওই অভিযুক্ত চিকিৎসকের বিরুদ্ধে প্রতিবাদে সামিল হয় হাসপাতালের অন্যান্য নার্সেরা। জানা গেছে গত শনিবার হাসপাতালে হাইব্রিড ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে ডিউটিতে ছিলেন শিল্পী দাস নামে এক নার্স।

এরপর সেই ইউনিটে রেনুকা খাতুন নামে ওই চিকিৎসক জুতো পড়ে ঢুকে পড়েন সেই সময় ওই নার্স রেনুকা খাতুন নামে ওই চিকিৎসককে জুতো খুলে ভেতরে প্রবেশ করার জন্য বলেন তারপর দুজনের মধ্যেই শুরু হয় তুমুল বচসা। বচশা চলাকালীন আচমকা শিল্পী দাস নামে ওই নার্সের উপর চড়াও হয়ে মারধর শুরু করে ওই চিকিৎসক বলে অভিযোগ। এরপর ঘটনার খবর জানাজানি হতেই ক্ষোভে ফেটে পড়েন হাসপাতালে থাকা অন্যান্য নার্সরা। যেহেতু হাসপাতালের সুপার ছুটিতে থাকায় সরাসরি অভিযোগ করতে পারেননি।

সোমবার হাসপাতালে সুপার সুরাজ সিনহা হাসপাতালে আসলে সমস্ত নার্সেরা ওই চিকিৎসকের বিরুদ্ধে অভিযোগ তুলে ধরেন। এই ঘটনাকে ঘিরে হাসপাতাল সুপারের দপ্তরের সামনে চাপা উত্তেজনা শুরু হয়। শেষমেষ অভিযুক্ত চিকিৎসক ওই নার্সের কাছে ক্ষমা চাওয়ার পাশাপাশি কাজে বিরত থাকার নির্দেশ দিয়েছেন বলে জানা গিয়েছে।

তবে এ বিষয়ে সাংবাদিকদের ক্যামেরার সামনে কিছু বলতে চাননি হাসপাতাল সুপার সুরোজ সিনহা। অন্যদিকে রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান কানাইলাল আগারওয়াল বলেন বিষয়টি তিনি শুনেছেন,সবাইকে নিয়ে বসে এ বিষয়ে মিটমাট করে দেওয়া হবে।