অবতক খবর,২৭ জুন,কেশপুর,পশ্চিম মেদিনীপুর: রাসায়নিক খাইয়ে পশু হত্যার অভিযোগ উঠল কেশপুরে! ইতিমধ্যেই মৃত্যু হয়েছে ৭ টি গরুর, বেশ কয়েকটি গরু এখন আহত রয়েছে। চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে পশ্চিম মেদিনীপুর জেলার অন্তর্গত কেশপুর ব্লকের ১৫ নম্বর এনায়েতপুর গ্রাম পঞ্চায়েতের বড়পসা এলাকায়।

বৃহস্পতিবার বিকেলে বড়পসার মাঠে গরুতে ধান খেয়ে নেওয়ার জন্য, ইউরিয়া জল করে রেখে দিয়ে গিয়েছিল পার্শ্ববর্তী গ্রামের চাষী শেখ পিয়ার আলী। প্রখর রোদ্রে মাঠে গরু চরার সময় সামনে জল পেয়ে তৃষ্ণা নিবারণ করে। আর তার কিছুক্ষণের মধ্যেই হঠাৎই ধান জমির দিকে যাওয়া গরুগুলি মাটিতে লুটিয়ে পড়ে।

ছুটে আসেন মাঠের লোকজন, এসে দেখে যন্ত্রণায় কাতর খাচ্ছে গরুগুলি। যাদের গরু তাদের কেউ খবর দেওয়া হয়, মাঠে গিয়ে দেখে কিছুক্ষণের মধ্যেই গরুগুলি মারা যায়। অভিযোগের তীর পাশের গ্রামের শেখ পিয়ার আলীর দিকে, যার বিরুদ্ধে অভিযোগ! ঘটনা ঘটার কিছুক্ষণ পর থেকেই বেপাত্তা তিনি। খবর দেওয়া হয় পুলিশ প্রশাসন কেউ।

এলাকায় গিয়ে গরুগুলিকে উদ্ধার করে নিয়ে যায় পুলিশ। তবে যাদের গরু মারা গেছে এবং গ্রামবাসীরা সকলেই অভিযুক্ত ব্যক্তির উপযুক্ত শাস্তির দাবি করেছেন।

পাশাপাশি গরুগুলি মারা যাওয়ার ক্ষতিপূরণেরও দাবি জানিয়েছেন গরুর মালিকেরা। অভিযুক্তের খোঁজ চালাচ্ছে কেশপুর থানার পুলিশ।