গোটা গ্রামকে সবুজ করে তুলতে চোপড়া ব্লকের মাঝিয়ালি গ্রাম পঞ্চায়েতের উদ্যোগ

অবতক খবর, সংবাদদাতা, উত্তর দিনাজপুর :: গ্রাম পঞ্চায়েতের উদ্যোগে আয়োজিত গ্রাম সভায় গোটা গ্রামকে সবুজ করে গড়ে তোলার পদক্ষেপ নিল পঞ্চায়েত কতৃপক্ষ। আর তাই, হাতে হাতে কয়েক শতাধিক মানুষের কাছে পৌঁছে গেল সবুজ চারাগাছ। শুধুই কি তাই! প্রচন্ড শীতে যারা কষ্ট পাচ্ছেন তাদের জন্য বস্ত্র দানের পাশাপাশি ছিল শেষে রক্ত দান শিবিরও। প্রায় চৌষট্টি জন গ্রামবাসী পর পর রক্ত দান করে প্রমাণ করলেন যে তারাও সামাজিক দায়বদ্ধতা পালন করতে পারেন।

সংশ্লিষ্ট বিষয়গুলিতে সচেতনতার এমনই আবহ ছিল চোপড়া ব্লকের মাঝিয়ালি গ্রাম পঞ্চায়েতের গ্রাম সভাতে।আর চার-পাঁচটা পঞ্চায়েতের গ্রামসভার আবহকে পিছনে ফেলে সবুজ বিপ্লব, সামাজিক দায়বদ্ধতা সহ বিভিন্ন কর্মসূচিতে এগিয়ে এলেন পঞ্চায়েতের কর্মী ও সদস্যরা। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চোপড়া ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক জুনায়েদ আহমেদ, গ্রামপ্রধান শাহের বানু, পঞ্চায়েত সমিতির সদস্য আসমাতারা বেগম, সমাজকর্মী আকরামুল হক প্রমূখ।

গ্রাম পঞ্চায়েত প্রধান সাহের বানু জানান, গ্রামের মানুষদের মধ্যে পরিবেশ এবং রক্তদান সচেতনতা গড়ে তোলার পাশাপাশি তাদেরকে সামাজিক দায়বদ্ধতা সম্পর্কেও এগিয়ে আসার জন্য বলা হয়েছে। অধিকাংশ গ্রামবাসী এগিয়ে আসায় এদিন রীতিমতন সার্থক তাদের একাধিক কর্মসূচি।