অবতক খবর,২৫ অক্টোবর: বিগত কয়েক বছর ধরে একাধিক ঘূর্ণিঝড়ে সাক্ষী থেকেছে রাজ্য। ঠিক তেমনি সেই সমস্ত ঘূর্ণিঝড়ের প্রভাব কলকাতাতেও আছড়ে পড়েছিল। কিন্তু এবার দানার প্রভাব সেভাবেও পড়ল না কলকাতাতে। ভারী থেকে অতি ভারী বৃষ্টি লক্ষ করা গেলেও ঝড় কিন্তু সেই রকম ভাবে লক্ষ করা যায়নি।

#২৫ তারিখ অর্থাৎ আজকে দক্ষিণবঙ্গের সব জেলাতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা। এবং বেশ কিছু জেলায় বিক্ষিপ্তভাবে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনাও আছে। এর সঙ্গে দু এক জায়গায় অত্যন্ত অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনাও আছে। আজ লাল সর্তকতা জারি থাকবে যে জেলাগুলি সেগুলি হল :- ঝাড়গ্রাম, দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা। পুরুলিয়া, বাঁকুড়া, হাওড়া, কলকাতা, হুগলি উত্তর 24 পরগনা কমলা সতর্কতা। আজকে কলকাতাতে দুর্যোগটা সারাদিন থাকবে। দক্ষিণবঙ্গে বাকি জেলাগুলিতে হলুদ সতর্কবার্তা।

উত্তরবঙ্গ – ২৫ তারিখ আজকে ,, দুই দিনাজপুর, মালদা বিক্ষিপ্তভাবে এক দুই জায়গায় বজ্র বিদ্যুৎ সহ বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা। আর কোথাও কোন সতর্কতা নেই উত্তরবঙ্গে আজকে।

# ২৬তারিখ,, বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। ঝাড়গ্রাম দুই মেদিনীপুর জেলাতে। আর কোথাও কোনো সতর্কতা নেই। দক্ষিণবঙ্গে তবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে।

উত্তরবঙ্গ – পাঁচটি জেলাতেই বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। দুই দিনাজপুর এবং মালদাতেও বিক্ষিপ্তভাবে ভারী বর্ষণের আশঙ্কা।

# ২৭ তারিখ দক্ষিণবঙ্গের সমস্ত জেলাগুলিতে বেশ কিছু জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা।

উত্তরবঙ্গ- কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত।

#২৮-২৯ তারিখ দক্ষিণ বঙ্গ এবং উত্তরবঙ্গের সমস্ত জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা জারি করল আবহাওয়া দপ্তর।

#৩০-৩১ তারিখ দক্ষিণবঙ্গ এর কয়েকটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।
উত্তরবঙ্গ – উত্তরবঙ্গের পাঁচটি জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা।