চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ মালদা মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে।

হক জাফর ইমাম, মালদা :: চিকিৎসার  গাফিলতিতে রোগী মৃত্যুর অভিযোগ মালদা মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালে। মৃতার পরিবার শুক্রবার লিখিত অভিযোগ করেন মালদা মেডিক্যাল কলেজ এন্ড হাসপাতালের কর্তৃপক্ষের কাছে। তদন্ত করে দোষী চিকিৎসকের শাস্তির দাবিও করেছেন মৃতার পরিবারের লোকজনেরা।

জানা গেছে, মৃত রোগীর নাম সাজিবা খাতুন। মালদা কালিয়াচক থানার সিলামপুর-‌১ গ্রাম পঞ্চায়েতের গোপাল প্রসাদ গ্রামে বাড়ি তাঁর। অসুস্থ অবস্থায় তাঁকে শুক্রবার দুপুর সাড়ে ১২টা নাগাদ ভর্তি করা হয় মালদা মালদা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে। হাসপাতালে ভর্তি করার পর থেকে আরও অসুস্থ হয়ে পড়েন তিনি।

চিকিৎসকে তাঁর অসুস্থতার কথা বললেও কোনও আমল দেন নি অভিযুক্ত চিকিৎসক। এমনকী তাচ্ছিল্য করে একরকম তাড়িয়ে দেওয়া হয় রোগীর পরিজনদের। তার কিছুক্ষণ পর এসে দেখেন ততক্ষণে মৃত্যু হয়েছে সাজিবার। এরপরই ক্ষোভে ফেটে পড়েন রোগীর আত্মীয়রা। মৃতার এক দাদা মিস্টার আলি অভিযোগ করে বলেন,‘‌আমরা চিকিৎসা করিয়ে সুস্থ করতে রোগীদের এখানে নিয়ে আসি। এখানে দক্ষতা সম্পন্ন সব চিকিৎসক। কিন্তু এখানেই অবহেলার চোখে দেখা হচ্ছে রোগীকে। আমাদের কথা শোনা হয় নি। আমরা চিকিৎসার কথা বলতে গেলে তাড়িয়ে দেওয়া হয় আমাদের। তার কিছুক্ষণ বাদে মৃত্যু হয় রোগীর। তাতে বলা হচ্ছে দুর্বলতার কারণে মৃত্যু হয়েছে। কিন্তু তাই যদি হয়, ওই সময়ে বাঁচানো যেত। রোগীকে বাঁচানোর কোনও চেষ্টাই করা হয় নি। আমরা ওই চিকিৎসকের উচিৎ শাস্তি চাই।’‌