অবতক খবর,১০ ফেব্রুয়ারি, মালদাঃ এলাকায় ক্রমশ বাড়ছে চুরির উপদ্রব। তাই চোর ধরতে গোটা চত্বর জুড়ে সিসি ক্যামেরা বসানোর উদ্যোগ নিল পঞ্চায়েত কর্তৃপক্ষ। হবিবপুর ব্লকের বুলবুলচন্ডী গ্রাম পঞ্চায়েত এলাকায় সংশ্লিষ্ট পঞ্চায়েত কর্তৃপক্ষ ইতিমধ্যে ৩২ টি সিসি ক্যামেরা বিভিন্ন জায়গার বসানোর ব্যবস্থা করেছে। হবিবপুর থানার পুলিশের সহযোগিতা নিয়ে এই সিসি ক্যামেরা বসানো হয়েছে বলে জানিয়েছে পঞ্চায়েত কর্তৃপক্ষ। যা সম্পূর্ণভাবে সংশ্লিষ্ট থানা এবং গ্রাম পঞ্চায়েত অফিস থেকে মনিটরিং করা হবে বলে জানানো হয়েছে। এর ফলে বুলবুলচন্ডী গ্রাম পঞ্চায়েত এলাকায় চুরির মতো অপরাধ অনেকটাই কমে যাবে বলেও মনে করছে স্থানীয় পুলিশ ও পঞ্চায়েত কর্তৃপক্ষ।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, দীর্ঘদিন ধরেই হবিবপুর ব্লকের মূল শহর বুলবুলচন্ডী এলাকায় ব্যাপকহারে চুরি, কেপমারির ঘটনা বেড়ে গিয়েছিল। বিভিন্ন মহল থেকেও এই ধরনের অপরাধের বিষয় নিয়ে পুলিশে অভিযোগ দায়ের করা হয়। কিন্তু তারপরও তুলনামূলকভাবে চুরির ঘটনা কমে নি বলে দাবি স্থানীয় বাসিন্দাদের। সেই দিকে লক্ষ্য রেখেই বুলবুলচণ্ডী গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ তাদের এলাকা জুড়েই সিসি ক্যামেরা বসানোর প্রয়োজনীয় উদ্যোগ নিয়েছে।

বুলবুলচন্ডী ব্যবসায়ী সমিতির সদস্য পীযূষ মন্ডল জানিয়েছেন, যেভাবে এলাকায় চুরির ঘটনা বাড়ছিল , তা নিয়ে আমরা রীতিমতো আতঙ্কে ছিলাম। কিন্তু স্থানীয় গ্রাম পঞ্চায়েত কর্তৃপক্ষ বিভিন্ন এলাকার মোড়গুলিতে সিসি ক্যামেরা বসানোর ব্যবস্থা করেছে। এই উদ্যোগকে আমরা সাধুবাদ জানিয়েছি। এর ফলে এলাকায় চুরি, ছিনতাই, কেপমারির মতো ঘটনা অনেকটাই কমে যাবে। সাধারণ ব্যবসায়ীরাও যেমন নির্বিঘ্নে নিজেদের ব্যবসা করতে পারবেন। ঠিক এরকমই রাত বেড়াতে সাধারণ মানুষও চলাচল করতে সমস্যায় পড়বেন না। সিসিটিভির ক্যামেরা থাকলে অপরাধ অনেকটাই কমে যাওয়ার আশা করছি আমরা।

বুলবুল চন্ডী গ্রাম পঞ্চায়েত প্রধান সমীর সাহা জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই এলাকায় এই ধরনের অপরাধের অভিযোগ উঠছিল। সেই দিকে লক্ষ্য রেখে পুলিশ ও প্রশাসনের সাহায্য নিয়েই পঞ্চায়েত থেকে ৩২টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। যা সম্পূর্ণভাবে সংশ্লিষ্ট পঞ্চায়েত থেকে মনিটরিং করা হবে। স্থানীয় থানা কর্তৃপক্ষ এবিষয়ে নজরদারি রাখবে । এর ফলে এলাকায় অনেকটাই অপরাধ কমবে বলে আমরা মনে করছি।