অবতক খবর,১৭ অক্টোবর,জ্যোতির্ময় মন্ডল পূর্ব বর্ধমান:লোকসভা ভোটের আগে পথশ্রী প্রকল্পের মন্তেশ্বরের সোনাডাঙ্গা থেকে সুটরা পর্যন্ত ৮কিলোমিটার রাস্তা সরানো হয়েছিল। এরই মধ্যে রাস্তা ফের বেহাল হয়ে পড়েছে বলে অভিযোগ এলাকাবাসীর। মামুদপুর দু’ই নম্বর পঞ্চায়েতের ১০ টি, পুটশুড়ি পঞ্চায়েতে চারটি এবং পূর্বস্থলী এক নম্বর পঞ্চায়েত সমিতির দোগেছিয়া পঞ্চায়েতের কয়েকটি মিলিয়ে প্রায় কুড়িটি গ্রামের প্রায় ৫০ হাজারেরও বেশি মানুষজন এই রাস্তাটি ব্যবহার করেন।

এলাকার এদের মধ্যে বাবু শেখ, শিউলি বেগম, মহাদেব ঘোষরা জানান সুটরা থেকে সোনাডাঙ্গা পর্যন্ত প্রায় ৮ কিলোমিটার রাস্তাটি দীর্ঘদিন খারাপ ছিল । লোকসভা ভোটের আগে রাস্তাটির কাজ শুরু হওয়ায় তারা খুশি হয়েছিল। এই রাস্তা দিয়ে সুটরা বাস স্ট্যান্ড থেকে বর্ধমান কাটোয়া নবদ্বীপ ও মেমারি রুটের সাতটি বাস যাতায়াত করে। মামুদপুর দুই নম্বর পঞ্চায়েতের কার্যালয় এবং কয়েকটি হাইস্কুল রয়েছে এই রাস্তার পাশে। সারানো কিছু দিনের মধ্যেই রাস্তা খারাপ হতে শুরু করে ভাঙ্গা রাস্তার উপরে পিচের প্রলেপ দেওয়া হলেও তা উঠে গিয়েছে।

এখন রাস্তায় তৈরি হয়েছে বড় বড় গর্ত ,বর্ষার জল জমে রাস্তায় যাতায়াতের সমস্যা হচ্ছে বলে জানান টোটো চালক রঘু শেখ বলেন রাস্তায় জীবন হাতে করে টোটো চালাতে হয় ,সারাদিনে টোটো চালিয়ে ৩০০ টাকার রোজগার করি তার মধ্যে ২০০ টাকার টোটোর যন্ত্রাংশ মেরামতিতেই চলে যায় বলে জানান তিনি ।মাহমুদপুর দুই নম্বর পঞ্চায়েতের প্রাক্তন উপপ্রধান তথা বর্তমানে পঞ্চায়েতের সদস্য শুভেন্দু মল্লিক বলেন পথশ্রী প্রকল্পের অধীনে রাস্তাটি লোকসভা ভোটের আগে তৈরি হয়েছিল।

তাছাড়া ফুটে রাস্তাটি সারিয়ে ১৬ ফুটের চওড়া করা হয়েছে। রাস্তার বেহাল পরিস্থিতির কথা মুখ্যমন্ত্রীর দপ্তরের চিঠি লিখে জানানো হয়েছে বলে জানান তিনি।