অবতক খবর নিউজ ব্যুরো :: ৮ই,ডিসেম্বর :: খণ্ডঘোষ :: রবিবার ছুটির দিন থাকা সত্ত্বেও খণ্ডঘোষ ব্লকের খণ্ডঘোষ পঞ্চায়েত সমিতিতে চলছে স্বাস্থ্য সাথী কার্ড এর কাজের প্রক্রিয়াকরণ। শাখারী 2 পঞ্চায়েতের এফ পি ও শংকর প্রসাদ গোস্বামী জানালেন খণ্ডঘোষ ব্লকের অন্তর্গত ১০ টি গ্রাম পঞ্চায়েতের মধ্যে বত্রিশ পরিবারকে স্বাস্থ্য সাথী কার্ড এর আওতায় আনা হয়েছে। এরমধ্যে আজ পর্যন্ত প্রায় দুই হাজার পরিবারের স্বাস্থ্য সাথীর কার্ড তৈরি হওয়ার জন্য যে প্রক্রিয়া করুন তা সমাপ্ত হল।

এই কার্ডের মাধ্যমে পরিবারের যে কোন সদস্যের নরমাল কোন শারীরিক রোগ দেখা দিলে দেড় লক্ষ টাকা পাওয়া যাবে এবং যদি ওই পরিবারের কোন সদস্যের ক্রিটিক্যাল রোগ দেখা যায় তাহলে তা চিকিৎসার জন্য আরো সাড়ে তিন লক্ষ অর্থাৎ মোট পাঁচ লক্ষ টাকা পর্যন্ত সরকারি অনুদান হিসেবে পাওয়া যাবে।

খণ্ডঘোষ ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক বলেন রবিবার অর্থাৎ আজ পর্যন্ত কাজের সময়সীমা বেঁধে দিয়েছিল সরকার তাই সরকারিভাবে রবিবার ছুটির দিন থাকা সত্ত্বেও আজ পঞ্চায়েত সমিতিতে স্বাস্থ্য সাথী কার্ড প্রক্রিয়াকরণের কাজ চলছে। আগামী দিনে গ্রাম পঞ্চায়েত বা পঞ্চায়েত সমিতিতে যেসব পরিবারগুলি বাকি রইল স্বাস্থ্য সাথী কার্ড এর জন্য তাদের আবার সুযোগ দেয়া হবে স্বাস্থ্য সাথী কার্ড সংযোজনের জন্য।