অবতক খবর,২৭ অক্টোবর: বৃষ্টি থেমে গিয়েছে দীর্ঘক্ষণ। এখনো জলমগ্ন নন্দন নগর এলাকা। এই ভাবে বছরের পর বছর জল যন্ত্রনার শিকার হতে হয় কামারহাটি পৌরসভার ৩২ নম্বর ওয়ার্ডের অন্তর্গত বেলঘরিয়া নন্দন নগর এলাকায়।

একটু বৃষ্টি হোক কিংবা তুমুল বৃষ্টি। বৃষ্টির জেরে জল জমে গোটা রাস্তাঘাট জুড়ে এমনই অবস্থা হয়। যার ফলে ডেঙ্গু সংক্রমণের আশঙ্কা করছেন এলাকার মানুষেরা।

ডানার দাপটে কলকাতা সহ কলকাতার পার্শ্ববর্তী বিভিন্ন এলাকা জলমগ্ন। কোথাও বৃষ্টি থামতেই কিছুক্ষণের ব্যবধানে জল সরে গিয়েছে রাস্তা থেকে। আবার কোথাও জলের স্তর আস্তেআস্তে কমছে। কিন্তু এখানকার চিত্র একেবারে আলাদা। ঘর থেকে বেরোলেই হাঁটু সমান জল। তার উপর কারোর ঘরে জমা জলের সাথে সাপ, ব্যাঙ পোকামাকড় ঢুকে যাচ্ছে। এমনই দুর্বিষহ পরিস্থিতির মাঝে দিন কাটাতে হয় ওয়ার্ডের বাসিন্দাদের। এলাকায় সাংসদ তহবিলের টাকায় জলের পাম্প বসানো হলেও হয় না কোনো সুরাহা। সঠিক জল নিকাশি ব্যবস্থার অভাব রয়েছে বলে অভিযোগ স্থানীয়দের। আর তার জেরেই একই চিত্র বছরের পর বছর ধরে।

আর এই বিষয়ে কামারহাটি পৌরসভার পৌরপ্রধান গোপাল সাহা জানান, জল জমছে। পাম্প বসানো আছে। সবই ঠিক। কিন্তু যতক্ষন না পর্যন্ত এই সমস্ত জমা জল যেতে পারছে বাগজোড়া খালে ততক্ষণ এই রকম থাকবে। এতে আমরা অভ্যস্ত হয়ে গেছি। জমা জল একটা জল নিকাশি ব্যবস্থা যেখানে আছে সেখানে যাবে। সেখানেও তো জল জমে । তার ফলে জমা জলটা পাস করতে পারছে না। তবে আমরা চেষ্টায় আছি। আশা করি দ্রুত সমস্যাটা মিটে যাবে।