অবতক খবর,১৬ সেপ্টেম্বর: টালা থানার ওসি অভিজিৎ মন্ডলের বাড়িতে পুলিশ আধিকারিকেরা। সার্ভে পার্ক থানার অন্তর্গত ২১/৩ সেকেন্ড স্ট্রিটে দেবযানী ইনক্লেভ বহুতলেই থাকেন অভিজিৎ মন্ডল ও তার পরিবার।
অতিরিক্ত পুলিশ কমিশনার (চতুর্থ) ভি সলোমান নিশা কুমার।
ডেপুটি কমিশনার অফ পুলিশ (ইস্ট ডিভিশন) আরিশ বিলাল।
ডেপুটি কমিশনার (এসএসডি) বিদিশা কলিথা পরিবারের সঙ্গে কথা বলতে যান।

অতিরিক্ত পুলিশ কমিশনার চতুর্থ ভি সলোমান নিশা কুমার এর বক্তব্য–

অভিজিৎ মন্ডলের পরিবারের সঙ্গে কথা বলতে আমরা এসেছি।
সংগীতা মন্ডল ও তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেছি। কলকাতা পুলিশ উনার সঙ্গে আছে পরিবারের সঙ্গে আছে এবং থাকবে। কলকাতা পুলিশ এই পরিস্থিতিতে সব রকম সহযোগিতা করবে ওনার পরিবারের সঙ্গে।

টালা থানার ওসির কোন দোষ নেই। এটা আমার ব্যক্তিগত মত। উনি স্পটে তাড়াতাড়ি পৌঁছেছেন। যে পরিস্থিতি ছিল একটা সেনসিটিভ ক্রাইম হয়েছে। ওখানকার যারা ছিলেন চিকিৎসক সহ অন্যান্য ,তাদের মত নিয়ে তাদের রিকোয়েস্ট মেনেই কাজ করেছেন। এটাই ওনার কাজ ছিল। উনি সেই কাজটা ভালো করেই করেছেন।

এটা আমি কমেন্ট করবো না এটা সাব জুডিস, সুপ্রিম কোর্টের বিষয়। আমাদের বলার ছিল, কলকাতা পুলিশ ফ্যামিলি হিসেবে আমরা ওনাদের পাশে আছি। টালা থানার ওসি সবথেকে বেস্ট কাজ করেছেন। তবে ভুল কারো ধরার থাকলে ভুল ধরা যেতেই পারে। সেই দিনের পরিস্থিতিতে তিনি সঠিক কাজ করেছেন বলেই আমি মনে করি।
ফোর্সের সদস্য হিসেবে আমাদেরও খারাপ লাগছে।

ডি সি নর্থ এবং ডিসিডিডি কি বলেছেন আমার নলেজে নাই। ওনারা যেটা সঠিক মনে হয়েছে সেটাই বলেছেন। এটার পরে এটা হয়েছে বলে লিংক আছে বলে মনে হয় না। এটা সিবিআই উত্তর দিতে পারবে।

সংগীতা মন্ডল। অভিজিৎ মন্ডলের স্ত্রী

আমাকে সিবিআই থেকে ফোন করা হয়েছিল যে আমার হাজব্যান্ডকে অ্যারেস্ট করা হয়েছে।

সেটা কিছু বলেননি? উনি বলেছেন ওনার বেস্ট টা দিচ্ছেন আমরাও দেখেছি উনি বাড়িতে আসতে পারেননি। রাত দিন এক করে কাজ করেছেন। উনার বেস্ট করেছেন।

কলকাতা পুলিশ এসেছেন আমার পাশে আছেন।

। অন্যদিকে চলে যাচ্ছে বলে আমার মনে আছে।
আমার হাজব্যান্ড কাজ করেছে। আমরাও চাই উনি খুব কষ্ট করেছেন। আমরা নির্যাতিতার বিচার হোক আমরাও চাই। আমার দুটো মেয়ে আছে। আমরাও ফিল করতে পারি। তার জন্য যা করার উনি সবটাই করেছেন। উনি সিবিআই এর সঙ্গেও কো-অপারেট করেছেন। উনার শরীরটা ভালো নেই। তারপরও উনি গেছেন
তারপরের খবর আমি জানি না ওখান থেকে জানানো হলো ওনাকে এরেস্ট করা হয়েছে।

ওয়েট করানো হয়েছে তিন ঘন্টার বেশি সময়। অ্যারেস্ট মেমো দেওয়ার সময় বারবার বলার পর তারপর হাতছ পেয়েছি। অনেকক্ষণ অপেক্ষার পর।