নিজস্বসংবাদদাতা::অবতাক খবর::মুর্শিদাবাদ ::২রা ডিসেম্বর:: গতকাল ১লা ডিসেম্বর হয়ে গেল ডোমজুড় রাঘবপুর ঐতিহ্যবাহী ২৬ শে পৌষ কালী উৎসবের বার্ষিক আয় ব্যয় এর সাধারণ সভা, সাথে ছিল নতুন কালী মন্দির নির্মাণের আয় ব্যয় এর হিসাব। আগামী ১২ই জানুয়ারি, ২০২০ রবিবার আগত ২৬ শে পৌষ উৎসব ও বিভিন্ন অনুষ্ঠান সংক্রান্ত সংক্ষিপ্ত আলোচনাও হয় সভায়।

এই সভার সভাপতির পদ অলঙ্কৃত করেন বিশিষ্ট সমাজসেবী ও শিক্ষক মাননীয় বিশ্বনাথ পাড়ুই মহাশয়। এছাড়াও উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী ও এই ২৬শে পৌষ উৎসবের অত্যন্ত সক্রিয় সদস্য সুশান্ত ঘোষ ও দেবদূত কর্মকার , উপস্থিত ছিলেন উৎসব কমিটি যুগ্ম সম্পাদক রাধাকান্ত পাড়ুই ও শিবাজী পাড়ুই, মন্দির কমিটি সম্পাদক দেবীপ্রসাদ দাস।

এছাড়াও উপস্থিত ছিলেন কৃষ্ণধন পাড়ুই, অসিত পাড়ুই, শুকদেব ঘোষাল, অমিও পাড়ুই, অনিমেষ ভট্টাচার্য, চন্ডী ধাড়া, সুবীর কর্মকার, দীপক পাড়ুই, বাবলু দাস,সনজিৎ কোটাল, অশোক দাস, অশোক ঘোষাল, স্বপন ঘোষাল, অমিত ধাড়া, সমীর ধাড়া, কুন্তল দাস প্রমুখ। সুশান্ত ঘোষ বলেন, ” আগামী দিনে আমাদের সকলকে নিয়েই এগিয়ে যেতে হবে।

২৬ শে পৌষ উৎসব এর সাথে সাথে আমাদের অন্যান্য সমাজ সচেতন ও গঠনমূলক কাজ ও করতে হবে। ” অন্যএক আলোচনা সভায় দেবদূত কর্মকার বলেন ” ২৬ শে পৌষ উৎসব আমাদের এলাকার ঐতিহ্যবাহী ঐতিহাসিক উৎসব।

একে ধারাবাহিক ভাবে এগিয়ে নিয়ে যেতে হবে ও সকল শুভাকাঙ্ক্ষী মানুষজন কে এগিয়ে আসতে হবে ও আমরা হাতে হাত মিলিয়ে সমস্ত বিভেদ ভুলে আগামী দিন এগিয়ে যাব”। সমীর ধাড়া বলেন ” ২৬ শে পৌষ কালী মা আমাদের সকলের মা। মা সবার মঙ্গল করুন।

সবাই এগিয়ে আসুন ও আগামী ১২ জানুয়ারি ,২৬ শে পৌষ উৎসব কে আমরা সুন্দর ভাবে স্বগৌরবে উদযাপন করবো। ” উল্লেখ্য ২৬ শে পৌষ উৎসবের কান্ডারী ,পথপ্রদর্শক ও উপদেষ্টা মন্ডলী যুধিষ্ঠির দাস, লালমোহন দাস, দুঃখহরন ঠাকুর চক্রবর্তী, কৃষ্ণধন পাড়ুই, ঠান্ডারাম ঘোষাল, শ্যামসুন্দর পাড়ুই এনাদের মধ্যে শারিরিক অক্ষমতার কারনে অধিকাংশ ব্যক্তি উপস্থিত থাকতে পারেন নি, শুধুমাত্র কৃষ্ণধন পাড়ুই উপস্থিত ছিলেন ।