অবতক খবর,৪ সেপ্টেম্বর: গতকালই বিখ্যাত নাট্যকার চন্দন সেন ঘোষনা করেছিলেন রাজ্য সরকারের দাওয়া ২০১৭ সালে দীনবন্ধু পুরস্কার তিনি রাজ্য সরকারকে ফেরত দিতে চান।

কারণ হিসেবে তিনি বলেছেন রাজ্যে যে অমানবিক অবস্থা চলছে এবং যেভাবেই তিলক তোমাকে নৃশংসভাবে খুন করা হয়েছে তারই পরিপ্রেক্ষিতে তিনি রাজ্য সরকারের কোন ভূমিকা দেখতে পারছেন না আর সেই জন্যই তিনি রাজ্য সরকারকে আবেদন করেছেন তার দীনবন্ধু পুরস্কার ফেরত নেওয়ার জন্য।

এছাড়াও সংশ্লিষ্ট আধিকারিককে তিনি এও জানিয়েছেন আর্থিক মূল্য ২৫ হাজার টাকা, সেই ২৫ হাজার টাকাও তিনি ফেরত দিতে চান। এই ঘোষণার পরেই আজ বিশিষ্ট নাট্যকার চন্দন সেনের ব্যারাকপুরের বাড়িতে তার সাথে দেখা করতে আসেন বিজেপি নেতা সজল ঘোষ কৌস্তব বাগচী। সজল ঘোষ বলেন যেভাবে তিনি তার শিরদাঁড়া সোজা রেখে তার জীবনের কর্মের ফলে পাওয়া এই পুরস্কার প্রত্যাখ্যান করেছেন তাকে কুর্নিশ জানিয়ে তাকে প্রণাম করতে তার বাড়ি এসেছিলেন। কোন রাজনৈতিক ব্যক্তি হিসেবে নয় মানুষ হিসেবে তার সাথে দেখা করতে এসেছিলেন।

অন্যদিকে নাট্যকার চন্দন সেন বলেন আমার এই প্রতিবাদ কোন রাজনৈতিক দলের পক্ষেও না আবার কোন রাজনৈতিক দলের বিপক্ষেও না। আমি কোন রাজনৈতিক দলের সাথে নেই। কিন্তু আমার বাড়িতে যদি কেউ আসতে চায় তাকে আমি ওয়েলকাম জানাই। আমার কলম সর্বদাই উঠেছে সমাজে ঘটে যাওয়া দুঃখজনক বিষয়ের ওপর ।
আমাকে ফোন করেছিলেন সুকান্ত মজুমদার শুভেন্দু অধিকারী। কথা হয়েছে কিন্তু আমি কোন রাজনৈতিক দল এর সাথে যুক্ত নই শুধুমাত্র একজন নাট্যকার হিসেবে আমি আমার প্রতিবাদ জানিয়েছি।