অবতক খবর,২৫ জুন,সিঙ্গুর,প্রীতম সাধুখাঁ:সিঙ্গুরের দোলুইগাছা এলাকায় জনস্বাস্থ্য কারিগরি দফতরে বিস্ফোরন, আগুন ! পুড়ে গেল কয়েকটি ঘর।একটি বড় বিল্ডিং এর একাংশও পুড়ে গেছে।অফিস চত্বরে রাখা একাধিক গাড়ি ভস্মিভূত। ঘটনাস্থলে পুলিশ ও দমকল। মন্ত্রী জানিয়েছেন, অফিসে মজুত ক্লোরিন থেকে আগুন লাগে। ঘটনায় আহত ৫জন কর্মচারী ।

সিঙ্গুরের দোলুইগাছা এলাকায় চন্দননগর মহকুমার অধীন জনস্বাস্থ্য কারিগরি দফতর। অফিসের পাশাপাশি মহকুমার জল পরীক্ষাগার ও আছে এখানে। কর্মচারীরা জানাচ্ছেন, দুপুরে হঠাৎ বিস্ফোরনের মতো শব্দ হয় এবং আগুনের গোলা চারিদিকে ছুটে আছে। এর পরেই চারিদিকে আগুন লেগে। আতঙ্কে সবাই ছোটাছুটি করতে থাকে।

ঘটনার জেরে পুড়ে গেছে অফিস চত্বরে ক্লোরিন মজুতের একাধিক ঘর। পুড়ে ছাই দুটি চারচাকা,দুটি মোটর বাইক। আগুনের গোলা ছিটকে গিয়ে লাগে কয়েক মিটার দূরে প্রধান অফিস বিল্ডিং এ। যার জেরে ভেঙে যায় সমস্ত কাঁচ, পুড়ে গেছে একাধিক যন্ত্রপাতি, ক্ষতিগ্ৰস্থ পরীক্ষা গার । ঘটনার জেরে আতঙ্কিত হয়ে ছোটাছুটি শুরু করেন কর্মরত কর্মচারীরা। ছিটকে আসা আগুনের গোলা থেকে আহত হয়েছেন ৫ জন কর্মচারী।

তাদের স্থানীয় বেসরকারি নাসিং হোমে নিয়ে গিয়ে চিকিৎসার করানো হয়। এদের মধ্যে একজনের আঘাত গুরুতর হওয়ায় কলাকাতায় পাঠানো হয়েছে বলে পুলিশ জানিয়েছে।। ঘটনাস্থলে দমকলের দুটি ইজ্ঞিন এসে ঘন্টা দেড়েক এর চেষ্টায় আগুন আয়ত্তে আনে।।

অফিসের কর্মচারী রনজিৎ ভৌমিক জানান, অফিসে কাজ করার সময় হঠাৎ বিস্ফোরন হয়, তারপর চারিদিক থেকে আগুন ছুটে আসে । আমরা ছুটে কোন রকমে বের হয়ে আসি। দুটো গাড়ি পুড়ে গেছে।

খবর পেয়ে ঘটনাস্থলে আসেন মন্ত্রী বেচারাম মান্না ও বিধায়ক করবী মান্না।। মন্ত্রী বেচারাম মান্না জানান, মহকুমার এই জনস্বাস্থ্য কারিগরি অফিসে জলে মিশ্রন করার ক্লোরিন রাখা ছিল। সেই ঘরে কোন কারনে আগুন লাগে। সেটা থেকেই এই ভয়ঙ্কর ঘটনা। ৫০ মিটার অবধি আগুন ছড়িয়ে পড়ে । ভয়ঙ্করভাবে অফিস ও পরীক্ষাগার ক্ষতিগ্ৰস্থ হয়েছে।।