অবতক খবর,৭ জুলাই,মলয় দে নদীয়া:-সারাদিন ধরে লেগে থাকা ছিপছিপে বৃষ্টিতে শহরের অন্যতম ব্যস্ততম প্রধান রাস্তার পাশে দীর্ঘদিনের পরিত্যক্ত বাড়িতে ধস!

নদীয়ার শান্তিপুর কে সি দাস রোডে মহিষখাগী গেটের আগে দরগাতলা পাড়া এলাকায় গতকাল প্রায় মধ্যরাতে হঠাৎই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে একটি পরিতক্ত বাড়ি। জানা যায় ওই বাড়ির পূর্বসূরী হিসেবে মালিকের নাম পাঁচু প্রামাণিক। বর্তমানে অবশ্য তার ছেলেরা।

এক ছেলের দোকান বড়বাজার রথ তলায়। তবে পরিত্যক্ত ওই বাড়ি তে তারা কেউই থাকেন না দীর্ঘদিন ধরে। তবে ওই বাড়ি বিক্রির জন্য চেষ্টা চলছে বলেই জানা গেছে এলাকা সূত্রে। তবে পথ চলতি সাধারণ মানুষ এবং ওই এলাকার মানুষজন জানাচ্ছেন দুর্ঘটনাটি যদি দিন কিংবা সন্ধ্যায় হত, তাহলে প্রাণহানি পর্যন্ত ঘটতে পারতো। তবে ওই বাড়ির মালিক হিসেবে বর্তমান শরিকদের জানানো হয়েছে। অনুরোধ জানানো হয়েছে ভেঙে ফেলার জন্যও।

ওই এলাকার স্থানীয় কাউন্সিলর কৌশিক প্রামানিক শান্তিপুর পৌরসভার ভাইস চেয়ারম্যান তাই এ বিষয়ে তাকে জানালেন তিনি বলেন, বিষয়টি ওয়ার্ড গত ভাবে বর্তমান শরীকদের সাথে কথা বলা হয়েছে। বহু প্রাচীন শান্তিপুর শহরে এ ধরনের বিপজ্জনক বাড়ি আরো আছে বেশ কিছু এ ব্যাপারে পৌরসভা কোনো চিন্তাভাবনা করছে কিনা তা নিয়ে জানতে চাইলে তিনি বলেন পুরসভার বিভিন্ন কাজের দপ্তরে দায়িত্বে থাকেন বিভিন্ন জন, সর্বোপরি চেয়ারম্যান এ বিষয়ে বলতে পারবেন তবে গত কালকের ঘটনা শিক্ষা নিয়ে আগামীতে বিওসি মিটিংয়ে তিনি নিজে বিষয়টি উত্থাপন করবেন বলে জানিয়েছেন।
তবে ওই বাড়ির বর্তমান মালিকদের সাথে আমরা যোগাযোগ করতে পারিনি।