অবতক খবর,২০ অক্টোবর,নববারাকপুর : শনিবার রাতে বিলকান্দা ২নং গ্রাম পঞ্চায়েতের লেনিনগড় জি ব্লকের রতনের ঝিল পাড় এলাকায় নিউ বারাকপুর থানার কর্তব্যরত টহলদারি পুলিশ অচেনা ভবঘুরে এক বয়স্ক মহিলা কে ঘোরাঘুরি করতে দেখেন। চলাফেরা সন্দেহবশত স্থানীয় প্রতিবেশীদের জিজ্ঞাসাবাদ করেন পুলিশ। মহিলা কে উদ্ধার করে তার প্রাথমিক চিকিৎসা, সেবা শুশ্রষা খাবার খাইয়ে ঐদিন মধ্য রাতেই থানায় নিয়ে আসা হয়।

জিজ্ঞাসাবাদে মহিলা নিজের নামটা বলতে পারলেও সঠিকভাবে ঠিকানা বলতে পারেন নি।সোশ্যাল মিডিয়ায় গ্রুপে বৃদ্ধার পরিচয় ও ছবি দিয়ে অনুসন্ধান মূলক প্রচার চালানো হয়। তার ফলে মেলে বিরাট সাফল্য। পুলিশ খুঁজে বের করে তার পরিচয় ঠিকানা। ঐদিন মধ্য রাতেই লেকটাউন থানার মারফত পরিবারের লোকজন দের সাথে যোগাযোগ করেন থানার পুলিশ। জানা যায় বাড়ি শ্রীভূমি নতুনপল্লী এস কে দেব রোডে। আইননানুগ ভাবে রবিবার ভোরে বৃদ্ধার ভাইপো বৌদিরা থানায় এসে তাদের পিসিমাকে সুস্থ ভাবে বাড়ি নিয়ে যায়। পরিবারের তরফে ভাইপো বৌদিরা পিসিমাকে ফিরে পেয়ে আপ্লুত। পুলিশের এই মানবিক উদ্যোগ ও তৎপরতার ভূয়শি প্রশংসা করেন। ভাইপো কার্তিক দাস জানান নিখোঁজ পিসি মা জ্যোৎস্না দাস(৫৫) ।তিনি অবিবাহিত।

গত বুধবার লক্ষ্মী পুজোর দিন সকালে বাড়ি থেকে বেরিয়ে ভুল পথে নিউ বারাকপুরে চলে যায়। দীর্ঘ খোঁজাখুজি করে না পেয়ে লেকটাউন থানায় শনিবার নিখোঁজ ডায়েরি ও করা হয়। রবিবার ভোরে নিউ বারাকপুর থানার পুলিশ ফোন করে জানান যে নিখোঁজ বয়স্ক মহিলা কে উদ্ধার করা হয়েছে। পিসিমাকে সুস্থ ভাবে ফিরে পেয়েছি অজস্র অজস্র ধন্যবাদ ।কৃতজ্ঞতা জানাই নিউ বারাকপুর থানার বড় বাবু সহ কর্তব্যরত পুলিশ আধিকারিকদের। পুলিশের মানবিকতার অনন্য নজির স্থাপন করল।