অবতক খবর,২৯ জুন: পাঁচগ্রাম হাট পাড়ায় ন্যাশনাল ব্যাংক হওয়ার পরেও আজ অব্দি নেই কোন বাথরুম এবং তেমন ভাবে নেই পানীয় জলের সুব্যবস্থা।

মুর্শিদাবাদ জেলার নবগ্রামের পাঁচগ্রাম হাটপাড়াতে একটি ন্যাশনাল ব্যাংক থাকা সত্বেও এখনো পর্যন্ত হয়নি কোনো বাথরুম, এমনকি এখানে পানীয় জল পান করার জন্য তেমন ভাবে নেই কোনো সুব্যবস্থা, এমনি অভিযোগ করল ব্যবসায়ী থেকে ব্যাঙ্কের গ্রাহকেরা।

বাথরুম না থাকার কারনে অনেক সমস্যায় ভুগতে হচ্ছে দূর দূরান্ত থেকে আগত ব্যবসায়ীদেরকে, ক্রেতাদেরকে এবং ব্যাংকে আগত গ্রাহকদেরকে।

বিশেষ করে ব্যাংকে আগত মহিলা গ্রাহকদের বাথরুম পেলে খুবই সমস্যায় পরে বলে জানা যায়।

এরসঙ্গে এরা আরও বলে এখানে সেকম ভাবে নেই পানীয় জলের সুব্যবস্থা যার ফলে পানীয় জলের জন্যও অনেকটাই পড়তে হয় সমস্যায় বলেও জানায়।

এই অভিযোগ বার বার পাঁচগ্রাম উত্তর মোড় ব্যবসায়ী সমিতিকে পাঁচগ্রামের উত্তর মোড় সহ হাঁটপাড়ার সমস্ত দোকানদাররা জানিয়েছে বলে জানাই, তার উত্তরে ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে তাদেরকে জানিয়েছে এই সমস্যার কাজ শ্রীঘ্রই শুরু করা হবে,যদিও আজকেও ক্যামেরার সামনে পাঁচগ্রাম উত্তর মোড় ব্যবসায়ী সমিতির সম্পাদক এই সমস্যা নিয়ে বলতে গিয়ে বলে এটা নিয়ে মৌখিক ভাবে একবার পঞ্চায়েতকে ও পঞ্চায়েত সমিতিকে বলা হয়েছে তাদের পক্ষ থেকে, সেই সব দপ্তর থেকে তারাও পাঁচগ্রাম উত্তর মোড় ব্যবসায়ী সমিতিকে তখন মৌখিক ভাবেই আশ্বাস দিয়েছে বলে জানায়।

কিন্তু এখন প্রশ্ন উঠছে আদৌ কি এই সমস্যার সমাধান হবে? আর কতদিন ধরে এই সমস্যানিয়ে পরে থাকবে ব্যবসায়ীরা,এবং গ্রাহকেরা, সেই নিয়েই উঠছে প্রশ্ন।