অবতক খবর নিউজ ব্যুরো :: ৭ই,ডিসেম্বর :: নয়াদিল্লি :: পেঁয়াজের দাম বাড়তে বাড়তে মধ্যবিত্তের নাগালের বাইরে চলে যাওয়ার উপক্রম। এরই মধ্যে আরও খারাপ খবর। আরও বাড়তে পারে পেঁয়াজের দাম। বর্তমানে দেশের বিভিন্ন রাজ্যে প্রতি কেজি পেঁয়াজ ১৬০ টাকায় বিক্রি হচ্ছে |

পেঁয়াজের অস্বাভাবিক দাম ঠেকাতে এবার ভারত সরকার বিদেশ থেকে পেঁয়াজ আমদানির পরিকল্পনা করছে। বুধবার সংসদ ভবনে ভারতের কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ এ তথ্য জানান। খবর এনডিটিভির

অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ বলেন, পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে আনার জন্য নূন্যতম সহায়ক মূল্যের তহবিল-এর ব্যবহার করা হচ্ছে। এই কারণে ৫৭ হাজার মেট্রিক টনের বাফার স্টক বানানো হচ্ছে।

এছাড়া মিশর ও তুরস্ক থেকে পেঁয়াজ আমদানির কথা ভাবছে কেন্দ্র সরকার। মহারাষ্ট্র ও রাজস্থানের আলোয়ারের মতো স্থান থেকে দেশের অন্যান্য স্থানে পেঁয়াজ সরবরাহ করার চেষ্টা করা হচ্ছে।

তিনি বলেন, পেঁয়াজ চাষের জন্য জমির পরিমাণ কম হওয়াতে উৎপাদনের পরিমাণও কমেছে। পেঁয়াজের উৎপাদন কীভাবে বৃদ্ধি করা যায় সরকার সে বিষয়ে যথেষ্ট সজাগ।

অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ আরও বলেন, পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে আনার জন্য সরকার বেশ কিছু পদক্ষেপ করেছে। কীভাবে শস্য ভাণ্ডারে তা সুরক্ষিত রাখা যায়, তা নিয়েও আলোচনা চলছে।