অবতক খবর,৪ সেপ্টেম্বর,জ্যোতির্ময় মন্ডল পূর্ব বর্ধমান:গ্রামে একটি ধর্মীয় অনুষ্ঠানে খাওয়া-দাওয়ার পরেই পেটের অসুখে আক্রান্ত হয়েছেন শতাধিক মানুষ বলে জানা যায়।।

ঘটনাটি ঘটেছে পূর্বস্থলী ১নম্বর ব্লকের ইসলামপুর গ্রামের ঘটনা। শতাধিক মানুষ পেটের রোগে আক্রান্ত হওয়ার পর, কালনা , আটঘরিয়া, সহ বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছে এলাকার মানুষজন।
গতকাল মন্তেশ্বর স্বাস্থ্য কেন্দ্রেও পেটের অসুখে ভর্তি হয় বাচ্চা সহ প্রায় ২৫জন। পূর্বস্থলীর ব্লকের নাদনঘাট , কুন্ডপাড়া , ধামাই সহ পার্শ্ববর্তী এলাকার বাপ্পা শেখ, রমজান শেখ, রাজ শেখ (১৫) মোহন শেখ ( ১৩) সাদেক আলীরা সহ কিছু মানুষও অসুস্থ হয়ে
মন্তেশ্বর স্বাস্থ্য কেন্দ্রে প্রায় ২৫ জন ভর্তি রয়েছেন।

মন্তেশ্বর প্রাথমিক কেন্দ্রে ভর্তি কুসুমগ্রাম মাদ্রাসার শিক্ষক ছাদে কালী বলেন রবিবার রাতে ইসলামপুর মসজিদে অনুষ্ঠানটি হয় ।
খাওয়া-দাওয়ার পরে শুরু হয় বমি পায়খানা এবং জ্বর। আমার মত অনেকেই অসুস্থ হয়েছেন। ধামাইয়ের বাসিন্দা শরিফা বিবিও জনন ছেলে রমজান ইসলাম খাওয়া দাওয়া সেরে রবিবার রাত এক টা নাগাদ বাড়ি ফেরে।

আধঘন্টা পর থেকে বমি পায়খানা শুরু হয়। এখন আমার ছেলে মন্তেশ্বর স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি রয়েছে বলে জানান তিনি।
মন্তেশ্বর ব্লক স্বাস্থ্য আধিকারিক পার্থ সারথি ভান্ডারী বলেন আপাতত পরিস্থিতি নিয়ন্ত্রণে আক্রান্তদের ঠিকমতোচিকিৎসা চলছে, বলে তিনি জানান।
মন্তেশ্বর স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি কুসুমগ্রাম মাদ্রাসার শিক্ষক সাদেক আলী ও এক রুগীর মা আমাদের কি জানালেন দেখুন।