অবতক খবর,২৯ জুলাই: লোন করিয়ে দিয়ে সেই টাকা আত্মসাৎ করার অভিযোগ উঠল বেসরকারি এক ক্ষুদ্র ঋণদান সংস্থার বিরুদ্ধে। ক্ষোভে সোমবার ক্ষুদ্র ঋণদান সংস্থার ম্যানেজারকে ঘিরে বিক্ষোভ দেখান প্রতারিতরা। জগদ্দল থানার শ্যামনগর গাঙ্গুলি পাড়ার ঘটনা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, গাঙ্গুলি পাড়ায় বাড়ি ভাড়া নিয়ে সরলা নামে একটি ক্ষুদ্র ঋণদান সংস্থার অফিস খোলা হয়েছে। সাধারণ ওই সংস্থা থেকে ৫০ হাজার থেকে শুরু করে এক লক্ষ টাকার লোন দেওয়া হয়। অভিযোগ, কাউকে ৫০ হাজার, আবার কাউকে এক লক্ষ টাকার লোন করিয়ে দেবার পর সেই লোনের টাকা হাতিয়ে নিয়েছে ঋণদান সংস্থার কর্মচারী ইমরান মল্লিক।

প্রতারিতদের অভিযোগ, বড় লোন করিয়ে দেবার প্রলোভন দেখিয়ে ইমরান মল্লিক প্রাপ্ত লোনের টাকা আত্মসাৎ করে চম্পট দিয়েছে। ওই ক্ষুদ্র ঋণদান সংস্থার এজেন্ট সুরেশ পাত্রের বিরুদ্ধেও।অভিযোগ তুলেছেন প্রতারিতরা। বেশিরভাগ প্রতারিতরা মহিলারা। লোনের টাকা মুকুবের দাবিতে এদিন তারা ব্রাঞ্চ ম্যানেজারকে ঘিরে বিক্ষোভ দেখান। উক্ত ক্ষুদ্র ঋণদান সংস্থার ব্রাঞ্চ ম্যানেজার শেখ জাহিদউদ্দিন বলেন, লোনের টাকা নিয়ে চম্পট দেওয়া কর্মচারী ইমরান মল্লিকের বিরুদ্ধে জগদ্দল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

ওর কাছ থেকে টাকা উদ্ধার করে প্রতারিত গ্রাহকদের লোনের টাকা পরিশোধ করে দেওয়া হবে। তাঁর দাবি, প্রতারিত হয়েছেন নয় থেকে দশ জন। যদিও বিক্ষোভকারীদের দাবি, শতাধিক গ্রাহকের টাকা হাতিয়ে নিয়েছে সংস্থার কর্মচারী ইমরান মল্লিক এবং এজেন্ট সুরেশ পাত্র।