অবতক খবর,৭ জুলাই,ঢাকা: রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে অন্তত ৫ জনের মৃত্যু হলো বগুড়ায়। এই ঘটনায় আরও অন্তত ৩০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। আজ রোববার বিকাল সোয়া পাঁচটা নাগাদ বগুড়া শহরের সেউজগাড়ী আমতলী মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিকেলে বগুরা শহরের সেউজগাড়ী ইসকন মন্দির থেকে রথযাত্রা শুরু হয়। আমতলি মোড় এলাকায় আসার পর রথের গম্বুজটি রাস্তার ওপরে থাকা হাইভোল্টেজ বৈদ্যুতিক তারের সংস্পর্শে চলে আসে এবং সঙ্গে সঙ্গে তারে আগুন লেগে যায়। এ ঘটনার সময় রথে থাকা এবং আশপাশে থাকা অন্তত ৩৫ জন আহত হন। আহতদের শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতাল ও মোহাম্মদ আলী হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক পাঁচজনকে মৃত ঘোষণা করেন। মৃতের সংখ্যা আরো বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

জেলা প্রশাসনের তরফ থেকে জানানো হয়েছে, গুরুতরভাবে আহতদের ঢাকা শেখ হাসিনা বার্ন ইন্সটিটিউটে পাঠানো হচ্ছে।

বাংলাদেশ থেকে নিলয় চক্রবর্তী এক শোকবার্তায় জানিয়েছেন, ‘রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এখনো পর্যন্ত ৫ জনের মৃত্যুর খবর পেয়েছি, আশংকাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি করা হয়েছে অন্তত ৩০ জনকে।

মৃতের সংখ্যা আরো বাড়তে পারে। আজ বিকেল সোয়া পাঁচটার বগুড়া শহরের সেউজগাড়ী আমতলী মোড় এলাকায় এই দুর্ঘটনা ঘটে। মর্মান্তিক এই ঘটনায় গভীরভাবে শোকাহত, নিহতদের আত্মার শান্তি কামনা করছি’।