অবতক খবর, নয়াদিল্লি: সর্বভারতীয় বিজেপির সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন জেপি নাড্ডা।আগামী ৩ বছর তিনি এই পদে থাকবেন। দে শের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ এতদিন এই পদে ছিলেন। সেই জায়গায় জেপি নাড্ডার সাধারণ সম্পাদক পদে আসীন রাজনৈতিকভাবে তাৎপর্যপূর্ণ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ঘনিষ্ঠ জেপি নাড্ডার  নির্বাচন বিনা প্রতিদ্বন্দ্বিতায় হয়েছে। বিজেপির নির্বাচনী আধিকারিক রাধামোহন সিং জেপি নাড্ডার নাম ঘোষণা করেন। এই প্রসঙ্গে রাধামোহন সিং জানিয়েছেন, জেপি নাড্ডাকে ২০১৯-২০২০, ২০২০-২০২১ এবং ২০২১-২০২২ এই তিন বছরের জন্য কার্যভার দেওয়া হয়েছে। জানা গিয়েছে, ২১ রাজ্যের বিজেপির সাধারণ সম্পাদকেরা জেপি নাড্ডার নাম সম্মতি দিয়েছেন। পশ্চিমবঙ্গ সহ উত্তরপ্রদেশ, রাজস্থান, মহারাষ্ট্র, বিহারের মতো রাজ্যগুলো রয়েছে।

বিজেপির সংসদীয় কমিটির সদস্য ছাড়াও প্রাক্তন সাধারণ সম্পাদক রাজনাথ সিংহ ,নিতিন গডকড়ি এবং অমিত শাহ নাড্ডার সমর্থনে প্রস্তাব পেশ  করেন। এরই সঙ্গে  বিজেপি  শাসিত মুখ্যমন্ত্রী এবং উপমুখ্যমন্ত্রীরা নাড্ডার সমর্থনে প্রস্তাব পেশ করেন। প্রসঙ্গত প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ‘আয়ুষ্মান প্রকল্পের ‘ সাফল্যের মুখ দেখার পিছনে জেপি নাড্ডার ভূমিকা অনেকটাই। বিগত ৮ মাস ধরে জেপি নাড্ডা কার্যকরী সাধারণ সম্পাদক পদে কাজ করে চলছিলেন। ইতিমধ্যেই নাড্ডা দলের অনেক গুরুত্বপূর্ণ বিষয়গুলো অত্যন্ত দক্ষতার সঙ্গে সামলেছেন। আর এখন জেপি নাড্ডা গেরুয়া শিবিরের সর্বভারতীয় সাধারণ সম্পাদক পদে। নতুন ইনিংসে রাজনীতির করে উৎরাই পিচে কতটা ফ্রন্টফুটে খেলতে পারেন সেটাই দেখার।

কেননা চলতি বছর পশ্চিমবঙ্গে ১০০ টির  বেশি পুরনিগম এবং পুরসভায় পুরভোট রয়েছে। সঙ্গে ২০২১ সালে পশ্চিমবঙ্গ রাজ্য বিধাসভা ভোট রয়েছে। আর বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ ইতিমধ্যে প্রকাশ্য জনসভায় জানিয়ে দিয়েছেন, বিজেপি এই রাজ্যে ২০০ বিধানসভার আসন পাবে। তাই নয়া সাধারণ সম্পাদক জেপি নাড্ডার নেতৃত্বে  বাংলার ভোট বৈতরণী পার এক মোস্ট বড় রাজনৈতিক চ্যালেঞ্জ।