অবতক খবর,৯ সেপ্টেম্বর: দীর্ঘক্ষণ গেট আটকে বিক্ষোভ দেখায় টিএমসিপি বৃষ্টির মধ্যে দাঁড়িয়েই থাকতে হলো দীর্ঘক্ষন উপাচার্যকে*

বেশ কয়েকদিন ধরে হস্টেল নিয়ে বিবাদ দেখা দেয় নদীয়ার মোহনপুর বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয়। ছাত্রদের দাবি গত তেইশে আগস্ট বিধানচন্দ্র কৃষি বিশ্ববিদ্যালয় এর উপাচার্য গৌতম সাহা তিনি একটি নোটিফিকেশন জারি করেন যেখানে বলা হয়েছে প্রথম বর্ষের ছাত্র-ছাত্রীদের হোস্টেলে আনবার জন্য তাদের কোন োস্টেলে রাখা হবে র‍্যাগিং এর কথা মাথায় রেখে সেখান থেকেই সূত্রপাত।

টিএমসিপি ছাত্র পরিষদের পক্ষ থেকে সেই নোটিফিকেশন মানতে তারা নরাজ এবং গত তেইশে অগাস্ট থেকেই আন্দোলনের নামেন সকলেই। আন্দোলন এতটাই গড়ায় যে সেখানে
উপাচার্যের পদত্যাগের দাবি জানালো টিএমসিপি। গত কয়েকদিন ধরেই কাউকেই ঢুকতে দেয়নি আজ তার পুনরাবৃত্তি হয়, প্রচন্ড বৃষ্টির মধ্যেও দীর্ঘক্ষন আটকে রাখা হয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে এবং তাদের দাবি না মানলে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় অচল করে দেওয়ার হুমকিও দেন তারা।

তাদের একটাই দাবি কোনমতেই উপাচার্যের কথা তারা শুনবেন না।
সেই বিবাদ না মেটায় চলতি মাসের ৬ তারিখ উপাচার্যের সঙ্গে কথা বলতে চেয়েছিলেন ছাত্র ছাত্রীরা। কিন্তু তিনি অনুপস্থিত থাকায় রেজিস্ট্রার, DSW ও ৩টি ফ্যাকাল্টির ডিনের সাথে কথা বলতে চেয়েছিলেন তাঁরা। কিন্তু তাঁদেরকেও ক্যাম্পাসে পাওয়া যায়নি বলে অভিযোগ ছাত্র ছাত্রীদের।

এমনকি আরো অভিযোগ উর্দ্ধতন কর্তৃপক্ষকে বারবার ফোন করেও পাওয়া যায়নি।
এর ফলে ক্যাম্পাসে কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে কাদের সঙ্গে যোগাযোগ করবেন ছাত্র ছাত্রীরা। নিরাপত্তার অভাবের প্রশ্ন তুলে সোমবার বিশ্ববিদ্যালয়ের গেটে তালা ঝুলিয়ে দেয় তৃণমূল ছাত্র পরিষদের ছাত্র ছাত্রীরা।

যদিও আন্দোলনকারীদের সাথে আলোচনার আশ্বাস দিলে গেট খুলে দেয় আন্দোলনকারীরা। উপাচার্য গৌতম বাবু জানান আন্দোলনের ফলে পূজোর মাসে অনেকের এখনো পর্যন্ত মাইনা হয়নি এমনকি এন্টাম পরীক্ষা বন্ধ প্রথম বর্ষের ছাত্র-ছাত্রীদের পড়াশোনায় ব্যাহত হয়েছে তৃণমূল এর পিছনে মদত দিচ্ছে।