-সুদেষ্ণা মন্ডল :: অবতক খবর :: ১ই,ডিসেম্বর :: দক্ষিণ ২৪ পরগনা :- বর্তমানে কম্পিউটার শিক্ষার কোন বিকল্প নেই। প্রথাগত শিক্ষার বাইরে কম্পিউটার শিক্ষার ভীষণ প্রয়োজন। স্কুল পড়ুয়াতো বটেই সাধারণ মানুষেরও এখন কম্পিউটার জানা জরুরী। কিন্তু সময় ও পয়সার অভাবে সেই জরুরী শিক্ষার পাঠ নেওয়ার সুযোগ থাকেনা সকলের।

গৃহবধূ, কৃষক, ভ্যানচালক বন্ধুদেরকে বিনামূল্যে কম্পিউটার শিক্ষা দিতে এগিয়ে এল কাশীপুর কিশোর ভারতী বিদ্যালয়। মঙ্গলবার বিকালে বিদ্যালয়ের নতুন ভবনের তিন তলায় এজন্য বিশাল কম্পিউটার ক্লাসের উদ্বোধন করা হল। যেখানে অবশ্য বাইরের মানুষের পাশাপাশি স্কুলের ছাত্র ছাত্রীরা কম্পিউটার শিক্ষা নিতে পারবে।

‘শর্মিলা ভট্টাচার্য্য তথ্যকেন্দ্র ও ডিজিটাল ক্লাস রুম’ নামে এই অত্যাধুনিক কম্পিউটার ক্লাসের উদ্বোধন করেন সল্টলেকের বিশিষ্ট সমাজসেবী শ্যামলকৃষ্ণ ভট্টাচার্য্য। তিনি এখানে ২৫ টি কম্পিউটার দান করেছেন।

0শ্যামল বাবু বলেন, ‘প্রান্তিক মানুষরাও যাতে কম্পিউটার, ডিজিটাল লেনদেন, অনলাইনে সড়গড় হয় সেজন্য এই ব্যবস্থা করা হয়েছে।‘ স্কুলের শিক্ষক পলাশ গাঙ্গুলী বলেন, ‘অত্যাধুনিক এই ল্যাবে কম্পিউটার, প্রিন্টার, ২৪ ঘণ্টা ওয়াই ফাই সহ মেল, ফ্যাক্স করার সুবিধা থাকছে