বিষ্ণুপুরের মেলা।সেই মেলার আগেই অভিনব উদ্যোগ – গোশালার দেওয়ালে তুলে ধরা হলো মল্লরাজাদের ইতিহাস।

নরেশ ভকত :: অবতক খবর :: ৩রা ডিসেম্বর :: বাঁকুড়াঃ :: মন্দির নগরী বিষ্ণুপুরের নাম কে না জানে। কে না জানে তারা ইতিহাস। এই শহরের ইতিউতি কান পাতলেই শোনা যায় দিগন্ত বিস্তৃত সেই মল্লরাজাদের ইতিহাস। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ক্ষমতায় আসার পর থেকেই বিভিন্ন পর্যটন স্থান গুলিকে মানুষের সামনে তুলে ধরে তাকে আরও প্রচার করার চেষ্টা করেছেন।বাদ যায়নি মল্লরাজাদের রাজধানী বিষ্ণুপুরও।

এই শহরের নানান প্রাচীন কাহিনী তুলে ধরার এক অভিনব প্রয়াস নিল প্রশাসন। বিষ্ণুপুর রাসমঞ্চের কাছেই একটি গোশালার দীর্ঘ দেওয়াল জুড়ে আঁকা হয়েছে নানান প্রাচীন কাহিনী, নানান বর্ণনা। সুন্দর্য্যায়নের পাশাপাশি এই দেওয়াল চিত্র পর্যটকদের আরও আকৃষ্ট করবে এমনই মনে করছিল স্থানীয় প্রশাসন।

উদ্বোধনের পরে রাজ্যের মন্ত্রী শ্যামল সাঁতরা জানান, এই দেওয়াল চিত্র জুড়ে বিষ্ণুপুরের ঘরানার, প্রাচীন কাহিনী তুলে ধরার চেষ্টা করা হয়েছে। সামনেই বিষ্ণুপুরের মেলা।সেই মেলার আগেই এই অভিনব উদ্যোগ নিসন্দেহে পর্যটকদের নজর কাড়বে।

এই উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী শ্যামল সাঁতরা সহ উপস্থিত ছিলেন পৌর পিতা শ্যামাপ্রসাদ মুখার্জি,বিষ্ণুপুরের মহকুমা শাসক সহ বিশিষ্টজনেরা।