অবতক খবর: শুক্রবার ২১ জুলাইয়ের সমাবেশ। সেখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের পৌঁছনর কিছুটা আগে কালীঘাট চত্বরে তাঁর বাড়ির গলিতেই ধরা পড়েন আমিন। পুলিশের স্টিকার লাগানো গাড়ি নিয়ে মুখ্যমন্ত্রীর বাড়ির এলাকায় ঢোকার চেষ্টা করছিলেন ওই ব্যক্তি। কিন্তু কালীঘাট থানার পুলিশ তাঁকে ধরে ফেলে। পুলিশ জানিয়েছে, ওই যুবকের কাছে বিএসএফ-সহ বিভিন্ন সংস্থার পরিচিতিপত্র, ধারালো অস্ত্র, আগ্নেয়াস্ত্র এবং মাদক ছিল।

আমিনের স্ত্রীর দাবি, গত ১৪ জুন কলকাতায় এক চিকিৎসকের কাছে তাঁকে নিয়ে যাওয়া হয়। পুনমের বক্তব্য, চিকিৎসকের পরামর্শ নেওয়ার পরেও তাঁর স্বামীর সমস্যা কিছুটা বেড়েছে। বিষয়টি সংশ্লিষ্ট চিকিসককে তিনি জানিয়েছেন বলেও দাবি করেছেন আমিনের স্ত্রী। আমিন এবং পুনমের দুই সন্তান রয়েছে। তাদের বয়স যথাক্রমে ৯ এবং ১১। কলকাতার উত্তর পঞ্চান্নগ্রামে অন্দরসজ্জার ব্যবসা রয়েছে আমিনের। জানা গিয়েছে তাঁর পরিবার সূত্রে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত নুর আমিন আসলে পশ্চিম মেদিনীপুরের ডেবরার বালিচকের চণ্ডীপুরের বাসিন্দা। তিনি থাকেন মেদিনীপুর শহরে তাঁর শ্বশুরবাড়িতে। নুর আমিনের স্ত্রী পুনম জানিয়েছেন, তাঁর স্বামী ‘বাইপোলার ডিসঅর্ডার’-এ ভুগছেন। এ নিয়ে চিকিৎসকের পরামর্শ নেওয়া হচ্ছে বলেও জানিয়েছেন তিনি। ওই সমস্যার জন্য আমিনকে নিয়মিত ওষুধ খেতে হয় বলেও দাবি করেছেন পুনম। এ ছাড়াও আমিনের রক্তে শুগার-সহ আরও কিছু সমস্যা রয়েছে বলেও দাবি পুনমের।