অবতক খবর,৩ অক্টোবর,ইসলামপুর: মহাকুমা কৃষি দপ্তরের আধিকারিক এর বিরুদ্ধে দুর্নীতি সহ একাধিক অভিযোগ তুলে কৃষি দপ্তরের কর্মীদের ঘিরে বিক্ষোভ তৃণমূল পঞ্চায়েত সমিতির সদস্য সহ একাধিক কৃষকরা।

ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার ইসলামপুর মহকুমা কৃষি দপ্তরে। অভিযোগ কৃষক বন্ধু প্রকল্পের মাধ্যমে ক্ষতিপূরণের টাকা নিয়ে দপ্তরে হয়রানি হতে হচ্ছে কৃষকদের। এছাড়াও ইসলামপুর মহকুমায় অবৈধ্য ভাবে টাকার বিনিময়ে হাজারেও বেশি এগ্রিকালচার ফার্টিলাইজার লাইসেন্স করে দেয়া হয়েছে বলে অভিযোগ সহ একাধিক অভিযোগ তুলে ইসলামপুর মহকুমা কৃষি দপ্তরের আধিকারিকের বিরুদ্ধে অবস্থান বিক্ষোভ দেখাচ্ছেন তৃণমূল পঞ্চায়েত সমিতির সদস্য সহ কৃষকরা।

তাদের দাবি ইসলামপুর মহাকুমায় একাধিক কৃষকদের পরিবারের লোক মারা গেলেও কৃষক বন্ধু প্রকল্পের মাধ্যমে তাদের যে ক্ষতিপূরণের টাকা দেওয়ার কথা তা তিনি দিচ্ছেন না। প্রায় দু’বছর থেকে ১৬০ জন কৃষককে হয়রানি স্বীকার করছেন দপ্তরের আধিকারিকরা বলে অভিযোগ কৃষকদের। একাধিকবার ইসলামপুর মহকুমা কৃষি দপ্তরের আধিকারিক কে অভিযোগ জানিয়ে কোনো সুরাহা না মেলায় আজ অবস্থান বিক্ষোভ দেখাতে শুর করেন তারা।

এই ঘটনায় কৃষি দপ্তরের উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌছায় ইসলামপুর থানার পুলিশ। তাদের দাবি পুরন না হলে তারা অবস্থান বিক্ষোভ চালিয়ে যাবেন কৃষকরা বলে জানিয়েছেন।