হক জাফর ইমাম :: অবতক খবর :: ১৮ নভেম্বর :: মালদহ ::   মালদা রেল স্টেশনে এক রেল যাত্রী বিদ্যুৎস্পর্শ হয়ে মৃত্যুর ঘটনায় প্রশ্নচিহ্নের মুখে রেল সুরক্ষা ব্যবস্থা।ঘটনাটি ঘটেছে রবিবার সন্ধ্যায় মালদা টাউন রেল স্টেশনে।

জানা গিয়েছে, দিল্লি গামী ফারাক্কা এক্সপ্রেস ট্রেনটি মালদা রেল স্টেশনের এক নম্বর প্লাটফর্মে দাঁড়িয়ে ছিল । এসি কম্পার্টমেন্টের ছাদে এক ব্যক্তি হঠাৎ বিদ্যুৎপৃষ্ট হয় । শরীরের অধিকাংশ অংশই পুড়ে যায় তার। খবর পেয়ে দমকল কর্মীরা মালদা টাউন রেল স্টেশনে পৌঁছে আশঙ্কাজনক অবস্থায় ওই যাত্রীকে উদ্ধার করে মালদা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করে। সংকটজনক অবস্থায় সেখানে চিকিৎসা চলাকালীন সোমবার সকালে মৃত্যু হয় তার।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বিদ্যুৎপিষ্ট মৃত ওই যাত্রীর নাম,বিনোদ ভূইয়া (৪০) সঙ্গে ছিলেন স্ত্রী ও তিন সন্তান। বাড়ি ঝাড়খণ্ডের হাজারীবাগ। তিনি ত্রিপুরা কাজ করতেন, ত্রিপুরা থেকে বাড়ি ফিরছিলেন তিনি। রবিবারের মালদা রেল স্টেশনের ঘটনা সম্পর্কে হিউম্যান রাইটস পোটাকসন কাউন্সিলের সভাপতি শুভদীপ সরকার জানান এটি একটি খুব দুঃখজনক বেদনাদায়ক ঘটনা তার সাথে রেল কর্তৃপক্ষের বিরুদ্ধে অভিযোগ তুলছি যেখানে মালদা টাউন রেল স্টেশনের এক নম্বর প্লাটফর্মে জিআরপি পুলিশ ক্যাম্প তা সত্যে কিভাবে যুবক রেলের এসি কামরার উপর উঠে বিদ্যুৎস্পর্শ হয়ে আত্মঘাতী হলেন।

মালদা বণিকসভার সদস্য উজ্জল সাহা জানান মালদা টাউন রেল স্টেশন ব্যস্ততম স্টেশন সেখানে আরপিএফ ক্যাম্প ও জিআরপি ক্যাম্প আছে তা সত্যেও কি করে একটি যুবক ফারাক্কা এক্সপ্রেস এর এসি কামরার উপর উঠে হাই টেনশন তারে হাত দিয়ে বিদ্যুৎ স্পর্শ হয়ে আত্মঘাতী হলেন। ঘটনার তদন্তের দাবি জানাচ্ছি।