অবতক খবর,১ জুলাই: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশের পরই হকার উচ্ছেদ শুরু হয়েছে রাজ্য জুড়ে। বাদ যায়নি বীজপুরও। বীজপুর তথা কাঁচরাপাড়ার ফুটপাতের হকারদের নোটিশ দেওয়া হয়েছে কাঁচরাপাড়া পৌরসভার পক্ষ থেকে। তাদের কিছু দিন সময় দেওয়া হয়েছে। এর ফলে অনেকেই অসন্তুষ্ট।

কিন্তু দেখা যাচ্ছে পিডব্লিউডি’র জায়গা যারা দখল করে রেখেছে তারা নিজেরাই দোকানপাট ধীরে ধীরে সরিয়ে নিচ্ছে। তবে যাদের নিজের জায়গায় দোকান ছিল তারা তাদের ফুটপাতের দোকান সরিয়ে নিয়েছে। কিন্তু যাদের কিছুই নেই তারা হতাশাগ্রস্ত হয়ে নিজেদের দোকান নিজেরাই খুলে সরিয়ে নিচ্ছে। তাদের মাথায় হাত পড়েছে। কিভাবে তারা নিজেদের এবং পরিবারের রুটি রুজির সংস্থান করবেন সেই নিয়ে চিন্তায় পড়েছেন।

কাঁচরাপাড়া শহরের ফুটপাতের উপর এতদিন যারা ব্যবসা করছিলেন তাদের কিছুদিনের সময় দিয়ে একটি নোটিশ দেওয়া হয়েছে কাঁচরাপাড়া পৌরসভার তরফ থেকে। কিন্তু দেখা যাচ্ছে সময়সীমার মধ্যেই এই ব্যবসায়ীরা তাদের দোকানপাট ফুটপাত থেকে সরিয়ে নিচ্ছেন।

সরকারি জমি দখল করে যারা ব্যবসা করছিলেন তারা নিজেরাই লেবার দিয়ে দোকানপাট খুলে সরিয়ে নিচ্ছেন। এখন প্রশ্ন, সরকারি জমিতে যে বিভিন্ন দলীয় কার্যালয়গুলি রয়েছে সেগুলিও কি সরে যাবে নাকি থাকবে? প্রশ্ন তুলেছেন এই ফুটপাতের ব্যবসায়ীরা!