অবতক খবর,২ সেপ্টেম্বরঃ মুর্শিদাবাদ জেলার অন্তর্গত সুতি-১ ব্লকে প্রায় ২০০ জন রাজমিস্ত্রিদের নিয়ে তিনদিন ব্যাপী সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে এবং আজ তার শুভারম্ভ। এই প্রশিক্ষণ শিবির ০২.০৯.২০২৩ থেকে ০৪.০৯.২০২৩ পর্যন্ত চলবে। পশ্চিমবঙ্গ সরকারের অধিনস্ত PBSSD (উৎকর্ষ বাংলা) ও WBMDFC এর যৌথ উদ্যোগে সুতি-১ পঞ্চায়েত সমিতির আলোচনা কক্ষে RPL( Recognition of Prior learning) প্রশিক্ষণের সুব্যাবস্থা করা হয়েছে। L&T Constraction Company দ্বারা এই প্রশিক্ষণ প্রদান করা হবে।

প্রশিক্ষণ চলা কালীন সবার জন্য চা, বিস্কুট, টিফিন ও মধ্যাহ্নভোজ এর ব্যবস্থা করা হয়েছে। এই প্রশিক্ষণের উদ্দেশ্য হচ্ছে সকল রাজমিস্ত্রিদের কাজের গুনগত মান উন্নয়ন এবং তাদের নিরাপত্তা সুনিশ্চিত করন এর সাথে একটি শংসাপত্র প্রদান করা হবে।

এই প্রশিক্ষণ শিবিরে উপস্থিত ছিলেন সুতি-১ ব্লকের বিডিও শ্রী এইচ এম রিয়াজুল হক মহাশয়, বিএলএস আবুল বাসার ও বিএলএফ কল্লানি রায় মহাশয়া। বিডিও সাহেব জানান, আমদের রাজ্যে ও রাজ্যের বাইরে রাজমিস্ত্রিদের কাজ ও ভালো সান্মানিক পেতে এই শংসাপত্র বিশেষ ভুমিকা গ্রহন করবে বলে আমি আশাবাদী। তিনি সমস্ত রাজমিস্ত্রিদের জানান যে, তারা যদি পরিযায়ী শ্রমিক হন তাহলে যেনো অবশ্যই দুয়ারে সরকার এর ক্যাম্পে Labour Department অর্থাৎ শ্রম বিভাগে গিয়ে নিজের নাম নথিভুক্ত করেন।