অবতক খবর,১৬ জুলাই,মলয় দে নদীয়া :-লেভেল ক্রসিং প্রাণের ঝুঁকি নিয়ে অবাধ যাতায়াত সাধারণ মানুষের, যানজটের কারণে পড়ছে না লেভেল ক্রসিং এর গেট, প্রশাসনিক তৎপরতার অভাব অভিযোগ স্থানীয় দের ।

রাজ্যের একাধিক জায়গায় লেভেল ক্রসিং থাকা সত্ত্বেও ঘটছে একাধিক বিপত্তি। বড়সড় দুর্ঘটনার কবলে পড়ছে সাধারণ মানুষ থেকে চারচাকা গাড়ি পর্যন্ত।তবুও হুশ ফিরছে না আমজনতার। শান্তিপুরে রেলের লেভেল ক্রসিং পরলেও দাঁড়িয়ে না থেকে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার করছেন রেললাইন। আবার কেউ চলন্ত ট্রেনে জীবনের ঝুঁকি নিয়ে উঠছেন। তাতে করে যে কোন সময় ঘটতে পারে প্রাণহানির মতো দুর্ঘটনা।

তবে এলাকার বেশকিছু মানুষ সচেতন থাকলেও তারা জানাচ্ছেন এই ঘটনার নিত্যনৈমিত্তিক। আরপিএফকে হাজারবার জানিয়েও কোনো রকম পদক্ষেপ নেয়নি তারা। রেল দপ্তর এবং আরপিএফ যদি সঠিক সময় কাজ করে তাহলে এই সমস্ত ঘটনা ঘটে না। তবে বেশ কিছু মানুষ যারা এখনো পর্যন্ত এইসব নিয়ম না মেনে পারাপার করছেন রেললাইন তারা ক্যামেরার সামনে কেউ বলছেন, জরুরি কাজ আছে তাই যাচ্ছেন।

আবার কেউ বলছেন প্রতিদিনই এরকম যাতায়াত করেই থাকি, নতুন কি। তবে প্রশ্ন উঠছে? কবে হুশ ফিরবে সাধারণ মানুষের। নাকি একের পর এক দুর্ঘটনার কবলে পড়ে সামাজিক দায়বদ্ধতা থেকে নিজেরাই বিমুখ থাকবেন।