রাজ্যে ক্রীড়া প্রতিভা অন্বেষণের জন্য সরকারের নতুন পরিকল্পনা ক্রীড়া আবাসিক বিদ্যালয়,

অবতাক খবর, সংবাদদাতা, কোলকাতা, ৬ ই জানুয়ারি :: রাজ্য সরকারের তরফে পজিটিভ চিন্তা ভাবনা নিয়ে চলছে প্রাথমিক স্তর থেকে আগামীদিনের ক্রীড়া প্রতিভা অন্বেষণের। আর এটাকে সামনে রেখে সরকারের নতুন ভাবনার ফসল ক্রীড়া আবাসিক বিদ্যালয়। সোজা কথায় এবার রাজ্য সরকার ক্রীড়া আবাসিক বিদ্যালয়  করতে চলেছে।

প্রাথমিকে প্রত্যেক বছর স্পোর্টস হয় এবং পশ্চিমবঙ্গের বাচ্চাদের দ্বারা নতুন নতুন রাজ্য স্তরের ও জাতীয় রেকর্ড হয়। কিন্তু চলার পথে পরিকাঠামো ও সঠিক প্রশিক্ষণের অভাবে এই প্রতিভা গুলোর অকাল মৃত্যু হয়। পশ্চিমবঙ্গ তৃনমুল প্রাথমিক শিক্ষক সমিতি র রাজ্য সভাপতি অশোক রুদ্র স্পোর্টসের রাজ্য মুখ্য সংযোজক হয়ে এই জায়গায় স্থায়ী একটি আবাসিক ক্রীড়া বিদ্যালয়ের প্রস্তাব দেন প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য ও শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জীকে। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর আনুকূল্যে শেষপর্যন্ত এই প্রস্তাব রাজ্য সরকার মেনে নেয় এবং অশোক রুদ্র মহাশয়ের স্বপ্নের ক্রীড়া আবাসিক বিদ্যালয় বাস্তবে ডানা মেলে।

জাতীয় স্তরের ক্রীড়াবিদ ও রাজ্য প্রাথমিক ক্রীড়ার মুখ্য সংযোজক অশোক রুদ্র প্রাথমিক শিক্ষা পর্ষদের সভাপতি মানিক ভট্টাচার্য ও শিক্ষা মন্ত্রী পার্থ চ্যাটার্জী এবং সর্বোপরি মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীকে অকুন্ঠ ধন্যবাদ  জানিয়ে বলেন সারা পশ্চিমবঙ্গে মহকুমা ভিত্তিক দুজন করে শিক্ষক কে ক্রীড়া প্রশিক্ষক হিসাবে ট্রেনিং দেওয়া হয়েছে এবং আস্তে আস্তে রাজ্যে প্রতিটি বিদ্যালয়েই প্রাথমিক স্তর থেকে ক্রীড়া পরিকাঠামো তৈরী করা হবে। ইতিমধ্যে এবারের রাজ্য স্তরের সমস্ত প্রতিযোগী ও কিছু যোগ্য জেলার প্রতিযোগীকে নিয়ে কলকাতায় এই ক্রীড়া আবাসিক বিদ্যালয়ের ভর্তির কাজ শুরু হয়েছে।