অবতক খবর,১৭ নভেম্বর,পূর্ব মেদিনীপুর:
রামনগর, দীঘা, কাঁথি সহ দক্ষিণবঙ্গে আজ ও কাল নিম্নচাপের বৃষ্টি।সকাল থেকেই আকাশের মুখ ভার।গতকাল রাতে উপকূলবর্তী এলাকায় ছিটেফোঁটা বৃষ্টি হয়েছে।
দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে যে নিম্নচাপ তৈরী হয়েছিল তা শক্তি বাড়িয়ে আরও গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। গভীর নিম্নচাপ এদিন ঘন্টায় ১৩ কিমি বেগে বঙ্গোপসাগরে উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে।
আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার দুপুরে এর অবস্থান ছিল বিশাখাপত্তনম থেকে ৪৭০ কিমি দক্ষিণ-পূর্বে, ওড়িশার পারাদ্বীপ থেকে ৬২০ কিমি দক্ষিণ-দক্ষিণ-পূর্বে এবং এ রাজ্য পশ্চিমবঙ্গের দিঘা উপকূল থেকে ৭৭০ কিমি দক্ষিণে।
আজ ১৬ ই নভেম্বর নিম্নচাপ দিক পরিবর্তন করে উত্তর ও উত্তর পূর্ব দিকে অগ্রসর হবে। এরপর ওড়িশা উপকূলে উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করবে।

নিম্নচাপের জেরে বৃহস্পতি এবং শুক্রবার ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে কিছু কিছু জায়গায়। উপকূল অঞ্চল ও ওড়িশা লাগোয়া জেলাগুলিতে অধিক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। শুক্রবার পর্যন্ত বৃষ্টি চলবে রাজ্যে। তবে আজ থেকেই বাড়তে পারে বৃষ্টিপাতের পরিমাণ।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, আজ বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুর, উত্তর ২৪ পরগনা এবং দক্ষিণ ২৪ পরগনার দু-একটি জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। শুক্রবার কলকাতা-সহ ৮ জেলা, দক্ষিণবঙ্গের কলকাতা , হাওড়া, হুগলি, দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, পূর্ব বর্ধমান এবং নদিয়া এসব জেরায় বৃষ্টি হতে পারে।