অবতক খবর, সংবাদদাতা ::” গনতান্ত্রিক শাসন ব্যাবস্থাই ভারতবর্ষের আপামর জনসাধারনের একমাত্র আশা ভরসার স্থল “। এই আঙ্গিকে রায়গঞ্জ অডিটোরিয়ামে আজ থেকে শুরু হল মালদা ডিভিশন যুব সংসদ প্রতিযোগিতা। দুদিনব্যাপী এই যুব সংসদ প্রতিযোগিতার মঙ্গলপ্রদীপ প্রজ্বালন করে উদ্বোধন করেন উত্তর দিনাজপুর জেলাপরিষদের সভাধিপতি কবিতা বর্মন, উত্তর দিনাজপুর জেলাশাসক অরবিন্দ কুমার মীনা, অতিরিক্ত জেলাশাসক রীনা যোশী। মালদা ডিভিশন যুব সংসদ প্রতিযোগিতায় প্রথম স্থানাধিকারীরা রাজ্যস্তরের প্রতিযোগিতায় অংশগ্রহণ করবেন।

ছাত্রছাত্রী ও যুব সম্প্রদায়ের মধ্যে ভারতবর্ষের সংসদ সম্পর্কে সম্যক ধারনা জ্ঞান লাভের জন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের অনুপ্রেরনায় রাজ্য জুড়ে শুরু হয়েছে যুব সংসদ প্রতিযোগিতা। রায়গঞ্জ অডিটোরিয়ামে বিদ্যালয় ও মহাবিদ্যালয় স্তরীয় দুদিনব্যাপী এই সংসদ প্রতিযোগিতার মালদা ডিভিশন যুব সংসদ প্রতিযোগিতার আজ উদ্বোধন হল।

মালদা, মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর ও দক্ষিন দিনাজপুর এই চার জেলার দুটি বিদ্যালয় ও দুটি মহাবিদ্যালয়ের ছাত্রছাত্রীদের মধ্যে এই প্রতিযোগিতা চলবে। মালদা ডিভিশন যুব সংসদ প্রতিযোগিতার আহ্বায়ক তথা উত্তর দিনাজপুর জেলার অতিরিক্ত জেলাশাসক রীনা যোশী বলেন, ভারতবর্ষের সংসদ সম্পর্কে ধারনা দিতেই প্রতিবারের ন্যায় এবছরও এই প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে।