অবতক খবর,১৭ অক্টোবর,নববারাকপুর :আধ্যাত্মিক ফকির সাধক মানবতাবাদী লালন ফকিরের ২৫০ তম জন্ম ও মৃত্যু দিন যথাযথ মর্যাদার সাথে পালিত হল নববারাকপুরে।

বৃহস্পতিবার সকালে নববারাকপুর পুরসভার ২০নং ওয়ার্ডের পশ্চিম কোদালিয়া প্রফুল্ল চন্দ্র মহাবিদ্যালয় সংলগ্ন উদ্যানে লালন ফকিরের পূর্নায়ব মূর্তিতে মাল্যদান ও পুষ্পার্ঘ্য নিবেদন করে শ্রদ্বার্ঘ জানান পুরসভার পুরপ্রধান প্রবীর সাহা, পুর প্রতিনিধি আরতি দাস মল্লিক, প্রাক্তন পুর প্রতিনিধি ডাঃ অশোক মিত্র, পুর কর্মী প্রশান্ত চট্টোপাধ্যায়, ওয়ার্ডের সম্পাদক তথা সমাজকর্মী অলোক ভট্টাচার্য, কমল দাস সহ এলাকার বিশিষ্ট জনেরা।

পুরপ্রধান প্রবীর সাহা বলেন নববারাকপুর পুরসভার উদ্যোগে পুর এলাকায় বিভিন্ন মনীষিদের জন্ম দিনে যথাযথ মর্যাদার সাথে পালন করা হয়। লালন ফকির বিশ্বমানবতার প্রতীক।আজ ১৭ অক্টোবর একই দিনে মানবতাবাদী, দার্শনিক, সমাজসংস্কারক লালন সাঁই বা লালন ফকিরের জন্ম ও মৃত্যু দিন যথাযোগ্য মর্যাদার সাথে দিনটি পালন করা হল পুরসভার ২০নং ওয়ার্ডে তার পূর্নায়ব মূর্তিতে মালা ও ফুল দিয়ে শ্রদ্ধার্ঘ্য জানান হল।অসাধারণ প্রতিভা সম্পন্ন মানুষ ছিলেন।

বাঙালি সমাজে তার অবদান অনস্বীকার্য। পুর প্রতিনিধি আরতি দাস মল্লিক বলেন নববারাকপুর পুরসভার উদ্যোগে মহান মনীষির সুরকার গীতিকার জন্মদিন পালন করতে পেরে আমরা সকলে ধন্য ও কৃতার্থ হলাম ।