অবতক খবর,৪ জুলাই: ফের শহর কলকাতায় চলল গুলি। এবার লেকে বিনিউজ ৬৮ আবাসনে লুটপাটে বাধা দেওয়ায় গুলি চলার অভিযোগ উঠল। এই আবাসনের ন তলায় থাকেন বৃদ্ধ দম্পত্তি দেবাশীষ দে এবং পুনম দে। তাদের বাড়িতেই দু মাস ধরে সাফাই কর্মী হিসেবে কাজ করছেন ভিন রাজ্যের বাসিন্দা সন্দীপ।

প্রত্যেকদিন বিকেল ৫:৩০ মিনিট থেকে ৬:৩০ মিনিটের মধ্যে তিনি সাফাই এর জন্য আসেন। বৃহস্পতিবারও ৫:৩০ মিনিট নাগাদ আবাসনে এসেছিলেন তিনি। তবে অন্য দিন একা আসলো এদিন সঙ্গে আরো দুজনকে এনেছিলেন যাদের নিজের বন্ধু হিসেবে পরিচয় দিয়েছিলেন তিনি।

তারপরে ই ন তলায় যান সেখানে সন্দীপকে দেখে দরজা খুলে দেন দেবাশীষ দে এবং ভেতরে কাজের জন্য চলে যান পুনম দে। দেবাশীষ দে সেখানেই বসেছিলেন এবং তখনই সন্দীপ এবং তার সঙ্গে আসা আরো দুজন দুষ্কৃতি দেবাশীষ বাবুর উপর চড়াও হন। প্রথমে স্যালুটিভ জাতীয় কোন জিনিস দিয়ে তার মুখ বেঁধে দেওয়ার চেষ্টা করেন পরবর্তীকালে তাকে আঘাত করেন।

পরিস্থিতি বুঝেই পুনম রে তিনি চিৎকার শুরু করেন এবং তার চিৎকার শুনে আরও যেসব আবশ্যিকরা রয়েছে তারা উপরে আসতে শুরু করে। তখনই ভয় পেয়ে যাই এই দুষ্কৃতীরা এবং তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে এবং পালিয়ে যাওয়ার সময় বাধা পেতেই এক রাউন্ড গুলি চালায় এমনটাই দম্পতিদের অভিযোগ। ঘটনার পরেই খবর দেয়া হয় পুলিশকে লালবাজারের গুন্ডা দমন শাখা তিনজন অভিযুক্ত কে গ্রেফতার করে।

পুলিশ সূত্রে খবর পরিকল্পনা করে এই লুটপাটের চেষ্টা করা হয়েছিল। দুই মাস ধরে রেখে করার পর গতকাল ডাকাতি করার পরিকল্পনা ছিল এই দুষ্কৃতিদের। এই ঘটনার সঙ্গে আরো কেউ জড়িত রয়েছে কিনা বা আরো কোথাও তাদের এই ধরনের লুটপাটের পরিকল্পনা রয়েছে কিনা সবকিছুই জিজ্ঞাসা বাদ করে এখন জানার চেষ্টা করছেন পুলিশ।

তবে এত বড় আভিজাত আবাসনে নিরাপত্তা ব্যবস্থা কেমন সেই প্রশ্নই বারবার উঠছে। ওই দম্পতি এবং একজন আবাসিক তিনি অভিযোগ করছেন এই আবাসনে কোন সিসিটিভি ফুটেজ নেই।

এর পাশের আবাসন গুলিতে সিসিটিভি ফুটেজ রয়েছে, তা কে কখন প্রবেশ করছে সেই বিষয়টি জানা গেল কোটা আবাসনের মধ্যে কি ঘটছে কে কখন আসছে তা কোনভাবেই জানা সম্ভব নয়। যারা সিকিউরিটি রয়েছে তারাও তাদের কর্তব্য ঠিকঠাক পালন করে না। ফলে নিরাপত্তাহীনতায় ভোগেন আবাসিকরা।