অবতক খবর,৫ সেপ্টেম্বর,মালদা,সানু ইসলামঃ শিক্ষক দিবসের দিনে শিক্ষারত্ন পুরস্কারের প্রাপ্ত অর্থ দিয়ে বিদ্যালয়ের সৌন্দর্যায়নের জন্য মূল ফটক তৈরি করলেন কনুয়া ভবানীপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তথা ২০২২ সালে রাজ্য সরকারের শিক্ষারত্ন পুরস্কার প্রাপক রাহানুল ইসলাম।
এদিন এই মূল ফটক টি ফিতে কেটে উদ্বোধন করলেন হরিশ্চন্দ্রপুর চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক শর্মিলা ঘোষ। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষানুরাগী সামসুদ্দিন হক ও বীরেন্দ্রনাথ মন্ডল সহ বিশিষ্ট শিক্ষক- শিক্ষিকাগণ ।
এছাড়াও এদিন শিক্ষক দিবস উপলক্ষ্যে বিশিষ্ট শিক্ষাবিদ তথা ভারতের প্রাক্তন রাষ্ট্রপতি ড. সর্বপল্লী রাধাকৃষ্ণনের প্রতিকৃতিতে মাল্যদান ও পুষ্পার্ঘ অর্পণ করেন উপস্থিত ব্যাক্তিবর্গ।বিদ্যালয়ের স্মার্ট ক্লাস রুমে নাচ, গান ও কবিতা পাঠ সহ বর্নাঢ্য অনুষ্ঠানের মধ্য দিয়ে শিক্ষক দিবস পালন করা হয়।

উল্লেখ্য, হরিশ্চন্দ্রপুর চক্রের কনুয়া ভবানীপুর প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাহানুল বাবু ২০২২ সালে রাজ্য সরকারের শিক্ষারত্ন পুরস্কার পান। ওই পুরস্কারের অর্থ মূল্য ২৫ হাজার টাকা বিদ্যালয়ের জন্যই খরচ করতে উদ্যোগী হন তিনি। রাহানুল বাবু বলেন, ‘‘পড়ুয়াদের জন্যই আমি এই পুরস্কার পেয়েছি। ফলে তাদের কথা মাথায় রেখেই তাদের বিদ্যালয়ের সুন্দর পরিবেশ উপহার দিতেই আমি উদ্যোগী হয়েছি।কাজ সম্পুর্ণ করতে তার মোট ৫৫ হাজার টাকা খরচ হয়।
বিদ্যালয় সূত্রে জানা যায়, বিদ্যালয়ের সামগ্রিক উন্নয়নের পাশাপাশি রাহানুল বাবু সমাজ সেবাতেও নজর কেড়েছেন।এক অনাথ শিশুকে লালন পালন করে তার বিবাহ প্রদান,এক দুঃস্থ ছাত্রীকে চাঁদা তুলে হার্ট অপারেশন সহ নানান কর্মকাণ্ডেও তিনি সামিল।

শিক্ষারত্ন পুরস্কারের প্রাপ্ত অর্থ দিয়ে বিদ্যালয়ের মূল ফটকটি তৈরি করার জন্য প্রধান শিক্ষকের উদ্যোগকে সাধুবাদ জানান হরিশ্চন্দ্রপুর চক্রের অবর বিদ্যালয় পরিদর্শক শর্মিলা ঘোষ।