অবতক খবর,৩০ জুন: সরকারি রাস্তার কাজে বাধা দেওয়ার অভিযোগ বিজেপির বুথ সভাপতির বিরুদ্ধে। ঘটনা নদীয়ার শান্তিপুর থানার অন্তর্গত হরিপুর গ্রাম পঞ্চায়েতের পুরোনো হালদার পাড়ার।

এলাকাবাসির অভিযোগ ওই এলাকা গত পঞ্চায়েত নির্বাচনে বিজেপি জয় লাভ করে তারপর থেকে বিজেপির সদস্য কোনো রকম ভাবে সরকারি কাজে বাধা দেয় এমন কি ওই এলাকার বিজেপির বুথ সভাপতিও কাজ করতে বাধা দেয়।

এবার সরকারি রাস্তা করতে বাধা দেওয়ার অভিযোগ উঠল ওই বুথ সভাপতির বিরুদ্ধে। এলাকাবাসীরা আরো জানান সিঙ্গাপুর পুরনো হালদারপাড়া প্রাইমারি স্কুলের পেছন দিক দিয়ে একটি রাস্তা রয়েছে। সেই রাস্তা সম্প্রসারণের জন্য পথশ্রী প্রকল্পে ৫০ সমিতির পক্ষ থেকে ঢালাই রাস্তার কাজ শুরু হয়েছে।

আর যখন রাস্তার কাজ শুরু করতে যাওয়া হয় তখন ওই বুথ সভাপতি দীনবন্ধু হালদার সেই রাস্তা করতে বাধা দেয় তবে এই রাস্তাটা খুব প্রয়োজনীয় তার কারণ রাস্তার ওপাশে প্রায় 100 থেকে দেড়শ বাড়ি বা পরিবার রয়েছে যারা এই রাস্তা না হওয়ার কারণে বহুদিন ধরে বহু কষ্টে যাতায়াত করছিলেন কোন সময় রাস্তায় জল জমে যাওয়া কোন রোগী অসুস্থ হয়ে পড়লে কোলে করে বড় রাস্তায় নিয়ে এসে তারপর তাকে চিকিৎসা করাতে নিয়ে যেতে হতো।

এখন রাস্তা সম্প্রসারণ খুব প্রয়োজন তবে ওই বুথ সভাপতি দীনবন্ধু হালদার ডাক্তার জমি দখল করে নিজের জমির মধ্যে নিয়ে বেড়া দিয়ে দিয়েছে এবং রাস্তা করতে গেলে তিনি বাধা দিচ্ছেন এলাকাবাসী চাইছেন রাস্তার সঠিক মাপ করে রাস্তার সঠিক জায়গা বের করে রাস্তা যাতে চওড়া করা যায় অপরদিকে এই ঘটনায় দু পক্ষের প্রশাসা বাঁধলে অর্থাৎ এলাকাবাসী এবং বিজেপির ভূত সভাপতির মধ্যে শান্তিপুর থানার পুলিশ। এবং হরিপুর গ্রাম পঞ্চায়েতের প্রধান বীরেন মাহাতো তিনি জানান রাস্তার কাজে বাধা দেওয়ার কথা ওঠার পরই তার কাছে ফোন আছে তৎক্ষণাৎ তিনি ঘটনাস্থলে এসেছেন।

তবে এলাকাবাসী যেটা জানাচ্ছেন রাস্তা দখল করে রাখা হয়েছে সে বিষয়টা তা জানা নেই সঠিক মাফ করে আমিন এনে এই রাস্তা মাফ করিয়ে যাতে আজকেই যত তাড়াতাড়ি হোক সরকারি প্রকল্পের এই কাজ শুরু করে দেয়া হবে।

অপরদিকে পুলিশ প্রশাসন এখানে উপস্থিত আছে আশা করা যায় এই জমির মাপ হয়ে গেলে প্রশাসনের সহযোগিতায় এই রাস্তার কাজ অতি দ্রুত চালু হবে। তবে বিজেপির বুথ সভাপতির দাবি তিনি রাস্তার কাজে বাধা দেননি উপরন্ত তিনি রাস্তা করতেই দিয়েছেন এলাকাবাসীরা তৃণমূল আশ্রিত তাই তার ওপর মিথ্যে দোষারোপ চাপাচ্ছে।

অপরদিকে বিজেপির মহিলা মোর্চার নেত্রী শিলা হালদার জানান যেহেতু দীনবন্ধু হালদার বিজেপি করে আর এলাকার রাস্তার ওই ওপাশের বেশ কিছু পরিবার তৃণমূলের সঙ্গে যুক্ত এবং তারা ব্যবসায়িক স্বার্থসিদ্ধির জন্য রাস্তা বড় করছে। তাই দীনবন্ধু হালদারের উপর বিভিন্নভাবে চাপ সৃষ্টি করছে এবং মিথ্যে অভিযোগ দিচ্ছে তৎসহ রাস্তা তৈরি টেন্ডার পাওয়া ইঞ্জিনিয়ার কেউ বিভিন্নভাবে হুমকি দেয়া হচ্ছে।

তবে শান্তিপুর পুলিশ প্রশাসন তাদের ওপর আস্থা রেখেছেন বিজেপি।যদিও প্রশাসনের তরফে জানানো হয়েছে ঘটনা যাই ঘটুক সঠিক তদন্ত করে রাস্তা যাতে অতি দ্রুত সাধারণ মানুষের জন্য তৈরি করা যায় সেদিকেই এখন মূল লক্ষ্য প্রশাসনের।