অবতক খবর,১৯ জুন: মঙ্গলবার বারাকপুর নোনা চন্দনপুকুর অ্যাথলেটিক ক্লাবে সাঁতারে এসেছিল আট বছরের প্রতিক বিশ্বাস। দীর্ঘ দু’বছর ধরে সে সাঁতার শেখে এই সুইমিংপুলে। গতকাল ও এর ব্যতিক্রম ছিল না। সাঁতার শেষ করবার পর প্রতীক সুইমিং পুলের পাড়ে বসেছিল।

প্রত্যক্ষদর্শীরা সেটাই জানিয়েছে তারপরে কিভাবে এতদিন সাঁতার শেখার পর একটি কিশোর জলে ডুবে মৃত্যু হয় এটা নিয়ে প্রশ্ন তুলেছে পরিবার ও অন্যান্য অভিভাবকরা। সুইমিংপুলে জলে এবং ডাঙ্গায় মিলিয়ে প্রায় 12 জন প্রশিক্ষক থাকে। কিভাবে তাদের চোখ এড়িয়ে প্রতিক আবার জলে পড়ে গেল এটা নিয়ে উঠছে প্রশ্ন।

দেহ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। প্রশিক্ষকদের গাফিলতি নিয়ে প্রশ্ন তুলেছে প্রতীকের মা। আপাতত সুইমিং পুল এবং আনুষঙ্গিক আরো খেলাধুলা বন্ধ করে দেওয়া হয়েছে ক্লাব কর্তৃপক্ষের পক্ষ থেকে। সুইমিং পুলের গেটে পড়েছে তালা। ব্যারাকপুর পৌরসভার চেয়ারম্যান তথা ওই ক্লাবের সভাপতি উত্তম দাসের দাবি যে কোন মৃত্যু দুর্ভাগ্যজনক। তবে প্রশিক্ষকদের গাফিলতির কথা মানতে তিনি নারাজ।

দীর্ঘ ২৫ বছর ধরে এখানের ছোট বড় সবাইকে সাঁতার শেখানো হয়। ময়না তদন্তের রিপোর্ট এলেই পরিষ্কার হয়ে যাবে। অপরদিকে প্রতীকের মা লতা বিশ্বাস কর্তব্যরত প্রশিক্ষকের শাস্তির দাবি করেছেন।