অবতক খবর,১৬ জুলাই,জ্যোতির্ময় মন্ডল,পূর্ব বর্ধমান:মঙ্গলবার মন্তেশ্বর হাটপাড়া বন্ধু মহল সংঘের পরিচালনায় মন্তেশ্বর গ্রামের সহযোগিতায়, গ্রামের সার্বজনীন উল্টো রথের শোভাযাত্রা অনুষ্ঠিত হয় মন্তেশ্বর গ্রামে। বন্ধু মহল সংঘের তথা উদ্যোক্তাদের পক্ষে গোপাল মন্ডল, জয়াবতী রুদ্র ,রঞ্জন রুদ্ররা জানান এই বছর তিথীতে দুদিন উল্টো রথের নিয়ম থাকায়, আজ আমাদের উল্টো রথের শোভাযাত্রা অনুষ্ঠিত হয় ।

এই রথ এই বছরে ১২ তম বছরে পদার্পণ করে। এই উল্টো রথের শোভাযাত্রাটি হাটপাড়ার নিচে বাজারে জগন্নাথের মাসির বাড়ির মন্দির থেকে রাস্তায় গঙ্গাজল ছিটিয়ে ঝাড়ুর মাধ্যমে রাস্তা পরিষ্কার করতে করতে হরিনাম সংকীর্তন, বাদ্য বাজনা, সহকারে রথের রশি টানের মাধ্যমে মহিলা সহ মানুষজনদের আনন্দ উৎসাহের সঙ্গে জগন্নাথ, রথে চেপে বলরাম ও সুভদ্রা দেবীকে সঙ্গে নিয়ে উল্টো রথের শোভাযাত্রা শুরু হয়ে গোটা গ্রাম পরিক্রমা করে, জগন্নাথের উল্টোরথের শোভাযাত্রাটি এসে মন্তেশ্বর হাটপাড়ার জগন্নাথের নিজ বাড়ি মন্দিরে এসে শেষ হয় শোভাযাত্রাটি।

এই উল্টো রথের শোভাযাত্রায় মহিলাদের আনন্দ উৎসাহ ছিল চোখে পড়ার মতন।এই রথযাত্রার উপলক্ষে চার দিন ধরে চলে নানান সাংস্কৃতিক অনুষ্ঠান, রথযাত্রার মন্দির প্রাঙ্গনে বসেছে মেলা, এবং এই রথযাত্রা উপলক্ষে এলাকায় আসে আত্মীয়-স্বজন বলে জানান উদ্যোক্তারা।