অবতক খবর,১৮ জুন: ফুটবলের ছত্রে, ছত্রে যেনও রোনাল্ডো ।ফুটবলের কথা উঠলেই যেন তার নাম জ্বলজ্বল করে ভেসে ওঠে ফুটবলের প্রতিটি কোনায় ।৩৯বছরের এই ফুটবলারের দিকে তাকিয়ে গোটা বিশ্ব তথা ফুটবলার প্রেমীরা । আর তাদের ইচ্ছে পূরণ করতেই এবার ময়দানে থাকছেন রোনাল্ডো ।মঙ্গলবার শেষ হচ্ছে ইউরো কাপের প্রথম রাউন্ড। সে দিনই নামছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। বিপক্ষে চেক প্রজাতন্ত্র। ইউরো কাপের অভিজ্ঞতা এবং খ্যাতির বিচারে বাকিদের থেকে এগিয়ে রয়েছেন রোনাল্ডোই।

এটাই সম্ভবত শেষ ইউরো কাপ হতে চলেছে রোনাল্ডোর। ৩৯ বছরের ফুটবলারের দিকেই তাকিয়ে রয়েছে পর্তুগাল। ২০১৬-র পর দ্বিতীয় ট্রফি জিততে ভরসা রোনাল্ডোই। পর্তুগালের অধিনায়কও চাইবেন ট্রফি জিতে কেরিয়ার শেষ করতে।

জানা যায় ,এই নিয়ে ছয় নম্বর ইউরো কাপ খেলবেন রোলান্ড । ইতিহাসের এক নতুন অধ্যায় গড়ে তুললেন তিনি ।২০০৪ সালে প্রথম বার ইউরোয় খেলেছিলেন রোনাল্ডো।যদিও বা সেই বার হয়েছিল স্বপ্ন ভঙ্গ ।আর তাই তার চোখ যেন আটকে গেছিল সেই ট্রফিতেই।

তবে রোনাল্ডোর গোল যে সবাইকে মাঠের ময়দানে করে দিতে পারে সেটা মানছেন চেক প্রজাতন্ত্রের অধিনায়ক টমাস সৌসেকও। তিনি বলছেন, “আমরা জানি ক্রিশ্চিয়ানো একটা সুযোগ পেলে সেখান থেকেই গোল করে দেবে। আমরা ওকে খেলার জায়গা দিতে চাই না। তবে ও ছাড়াও পর্তুগাল দলে আরও ২৫ জন খেলোয়াড় আছে, যাদের নিয়ে ভাবতে হবে। ওরা ইউরোপের অন্যতম সেরা দল।”