অবতক খবর,২২ জুন: এবার,নিট মামলায় নয়া সূত্র !প্রশ্ন পত্র ফাঁসের তালিকায় বাড়লো আরও ১,এবার নয়া সূত্রের তালিকায় বিহারের এক কলেজ কর্মী !

ইতি মধ্যে নিট নিয়ে অন্দরমহল থেকে বাইরের মহল, চলছে ঝড় ।উঠে আসছে একের পর এক নাম ।রোজ উঠে আসছে চাঞ্চল্যকর
নতুন,নতুন,তথ্য ।আর এবার নিট মামলায় প্রশ্ন ফাঁসের তালিকায় দৃত সংখ্যায় বাড়ল আরও এক এবার নয়া তথ্যে উঠে আসলো বিহারের
এক কলেজ কর্মীর নাম ।জানা যায় ,নিট দুর্নীতি মামলায় ওই দৃতর নাম ,সঞ্জীব। নালন্দা জেলার নগরনৌসার বাসিন্দা তিনি । তদন্তকারীদের একটি সূত্রের দাবি, প্রশ্নপত্র ফাঁসের মূলচক্রী হল সঞ্জীবই। এই প্রথম নয়, এর আগেও প্রশ্নপত্র ফাঁসের অভিযোগ উঠেছিল বিহারের এই কলেজকর্মীর বিরুদ্ধে। ২০১০ সালে সঞ্জীব একাধিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস করেছিলেন বলে অভিযোগ ।হয়েছিল

পুলিশ সূত্রে খবর, শুধু একা সঞ্জীব নন, তার পরিবারের কয়েক জন সদস্যেরও বিভিন্ন পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের সঙ্গে নাম জড়িয়েছে। তদন্তকারীদের সূত্রে এমনও দাবি করা হচ্ছে যে, সঞ্জীবের পুত্রও বিহারের শিক্ষকের চাকরির পরীক্ষা বিপিএসসির প্রশ্নপত্র ফাঁসের অন্যতম চক্রী। সেই ঘটনায় আগেই গ্রেফতার হয়েছেন সঞ্জীবের পুত্র।

জানা যায় তদন্তকারীদের এক সূত্রের দাবি, সঞ্জীবের মোবাইলে নিটের প্রশ্নপত্র পাঠিয়েছিলেন ওই অধ্যাপক। পটনা এবং রাঁচীতে লার্ন প্লে স্কুল অ্যান্ড বয়েজ় হস্টেলে এমবিবিএস পড়ুয়াদের নিয়ে আসা হয়েছিল। সেখানে তাদের দিয়ে নিটের প্রশ্নপত্রের উত্তর লেখানো হয়। তার পর সেই উত্তরগুলি পরীক্ষার্থীদের মধ্যে বিলি করা হয়েছিল। ওই লার্ন প্লে স্কুল অ্যান্ড বয়েজ় হস্টেলে আগে থেকেই পরীক্ষার্থীদের থাকার ব্যবস্থা করেছিলেন সঞ্জীব। সেখানেই তাদের প্রশ্ন এবং উত্তরপত্র বিলি করা হয় লাখ লাখ টাকার বিনিময়ে সূত্রের খবর ,ইতি মধ্যে এই নিয়ে তদন্ত শুরু করেছেন আর্থিক দুর্নীতি দমন শাখা (ইওইউ) ।