অবতক খবর,৫ জুলাই: কামারহাটি পৌরসভার ১১ নম্বর ওয়ার্ড । যেখানে খালের দুধারে যাতায়াতের জন্যে রয়েছে রাস্তা। এককালীন সেই খালের জল দেখা যেত। হত রক্ষণাবেক্ষণও। তবে দিনে দিনে সেই খাল পরিনত হয়ে হয়েছে একটু জমিতে। এলাকার সমস্ত নোংরা আবর্জনা যেমন খালে জমছে।

তেমনই সংস্করণের অভাবে সেই খালে চর পড়ে ঘাসপালায় ভরে গিয়েছে। বিশ্বনাথ পল্লী এলাকার অধিকাংশ মানুষের অভিযোগ, ঘরের দুয়ারে এমন নোংরা দুর্গন্ধ বেরোচ্ছে যার ফলে বসবাস করা দায় হয়ে দাঁড়াচ্ছে। এর প্রতিবাদে এদিন এলাকার লোকজন ক্ষোভে ফেটে পড়েন।

ভোটের সময় শত প্রতিশ্রুতি থাকলেও ভোট মিটতেই সেই সব কথা আর কেউ রাখে না। এমনই অভিযোগ তুলে ওয়ার্ডের কাউন্সিলরের বিরুদ্ধে সুর চড়ান এলাকার মানুষেরা। বর্ষাকালে এই খালের নোংরা আবর্জনা রাস্তায় চলে আসে। এর ফলে যাতায়াত করাটাও দায় হয়ে দাঁড়ায়।

পার্শ্ববর্তী বিভিন্ন এলাকার নোংরা ফেলা হয় খালের পাড়ে রাস্তা জুড়ে। এর ফলে রাস্তার অর্ধেক অংশ প্রায় আবর্জনায় ভরে উঠেছে। এমনই চিত্র উঠে আসছে পৌরসভা থেকে ঢিল ছোঁড়া দূরত্বে এই এলাকায়। ইতিমধ্যে খালের সংস্করণের জন্যে পৌরসভায় আবেদন করা হলেও এখনো কোনো ব্যবস্থা নেওয়া হয়নি। কতদিনে এই জঞ্জাল সমস্যার সমাধান হয় এখন এটাই দেখার বিষয়।